জনসভা বাতিল করলেন মুখ্যমন্ত্রীও, সভা হবে ভার্চুয়াল মাধ্যমে  

জনসভা বাতিল করলেন মুখ্যমন্ত্রীও, সভা হবে ভার্চুয়াল মাধ্যমে   
22 Apr 2021, 09:54 PM

 

জনসভা বাতিল করলেন মুখ্যমন্ত্রীও, সভা হবে ভার্চুয়াল মাধ্যমে

 

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন:  ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ ও নির্বাচন কমিশনের নির্দেশ মাথায় রেখে আগামী সব নির্বাচনী সভা বাতিল করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজকেই তিনি  জানিয়েছেন যে এই সব সভা হবে  ভার্চুয়ালি ।  এই গুলি কবে, কখন হবে তার সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

আজকেই নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে, এখন থেকে আর সভা, রোড শো, বাইক মিছিল এই সব করা যাবে না।

নির্বাচন কমিশনের এই নির্দেশিকার পরেই নিজের ট্যুইটারে তৃণমূল কংগ্রেসের দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিলেন তিনি  আর জনসভা করবেন না। তার পরিবর্তে তিনি ভার্চুয়ালি সভা করবেন। কোন বিধানসভার জন্য কবে সেগুলি করবেন  তা পরে জানিয়ে দেবেন বলে জানিয়েছেন।

ষষ্ঠ দফার নির্বাচন শেষ হওয়ার পরেই নির্বাচন কমিশন বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিয়েছে জমায়েত করে কোন সভা বা শোভাযাত্রা করা যাবে না।  সেই নির্দেশিকা দেওয়ার আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার শুক্রবারের জনসভা বাতিল করেছেন। তিনি জানিয়েছেন যে তিনি শুক্রবার কোভিড নিয়ে একটি গুরুত্ব বৈঠক করবেন তাই বাংলায় আসতে পারবেন না। শুক্রবারে রাজ্যে চারটি জায়গাতে সভা করার কথা ছিল প্রধানমন্ত্রীর। বিজেপি সূত্রে জানা গিয়েছে, আর  রাজ্যে সশরীরে প্রচারে আসবেন না প্রধানমন্ত্রী, তিনি সভা করবেন ভার্চুয়াল মাধ্যমে।  সেই সভার সময় পরে জানিয়ে দেওয়া হবে।

 এবার রাজ্যের মুখ্যমন্ত্রীও তার জনসভা বাতিলের সিদ্ধান্ত নেন। তার পরিবর্তে তিনি ভার্চুয়াল সভা করবেন বলে জানিয়েছেন ট্যুইটারে। মালদা, মুর্শিদাবাদ, কলকাতায় জনসভা করার প্রস্তুতি শুরু হয়েছিল। ২৪ এপ্রিল ৩টি, পরের দিন ৩ টি এবং ২৬ এপ্রিল ৪ টি জনসভা করার কথা ছিল।

সপ্তম এবং অষ্টম দফাতে ভোট গ্রহণ করা হবে কলকাতা, মালদা,  মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান,  বীরভূম জেলাতে।   এই দুই দফার ভোট কী ভাবে করা হবে তা নিয়ে শুক্রবার একটি বৈঠকে বসতে চলেছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ।  সেখানে ভার্চুয়াল মাধ্যমে রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিক উপস্থিত থাকবেন বলে জানা গিয়েছে।

রাজ্যে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। বৃহস্পতিবার, রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছেন তাতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৯৪৮ জন। আর মারা গিয়েছেন ৫৬ জন। কলকাতায়  নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬৪৬ জন, পশ্চিম বর্ধমানে ৫৯৬ জন, মালদা জেলায় ৪৬৭ জন, মুর্শিদাবাদ জেলায় ৪৫৯ জন, বীরভূম জেলায় ৬২৪ জন। কলকাতায় মারা গিয়েছেন ১৪ জন।  বীরভূম জেলায় ৪ জন , মালদা তে ২ জন,  পশ্চিম বর্ধমান জেলাতেও ২ জন মারা গিয়েছেন। 

Mailing List