ভোটের মধ্যেই আইপিএল নিলামের প্রস্তুতি শুরু বোর্ডের

ভোটের মধ্যেই আইপিএল নিলামের প্রস্তুতি শুরু বোর্ডের
23 Sep 2022, 08:00 PM

ভোটের মধ্যেই আইপিএল নিলামের প্রস্তুতি শুরু বোর্ডের

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: সব ঠিক থাকলে আগামী ১৬ ডিসেম্বর এই নিলাম আয়োজন করা হবে। কোথায় আয়োজিত হবে, তা এখনও ঠিক হয়নি। সম্প্রতি আইপিএল দলের মালিকদের বেসরকারি ভাবে এ কথা জানিয়ে দেওয়া হয়েছে। কবে থেকে প্রতিযোগিতা শুরু হবে, সে কথা এখনও জানানো হয়নি। মার্চের চতুর্থ সপ্তাহ থেকে হোম এবং অ্যাওয়ে ফরম্যাটে আইপিএল শুরু করার ভাবনা রয়েছে।

এদিকে, পুজোর মধ্যেই বোর্ডের নির্বাচনের ঢাকে কাঠি পড়ে গিয়েছে।ভারতীয় ক্রিকেট বোর্ডে সৌরভদের ভবিষ্যত্ নির্ধারিত হতে পারে ১৮ অক্টোবর। সূত্রের খবর, সেদিনই বোর্ডের বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হচ্ছে। মোট পাঁচটি পদে নির্বাচন হবে। বোর্ড প্রেসিডেন্ট, বোর্ড সচিব ছাড়াও নির্বাচন হওয়ার কথা ভাইস প্রেসিডেন্ট, যুগ্মসচিব ও কোষাধ্যক্ষ পদে।

বৃহস্পতিবার সবকটি রাজ্য সংস্থাকে বিজ্ঞপ্তি পাঠিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। সেখানে জানানো হয়েছে, ১৮ অক্টোবর মুম্বইয়ে হবে বার্ষিক সাধারণ সভা।

 একই সঙ্গে বোর্ড নির্বাচনে কী কী অ্যাজেন্ডা থাকবে, সেটাও জানিয়ে দেওয়া হল। যেমন বলা হল, প্রেসিডেন্ট, সচিব-সহ বোর্ডের পাঁচ পদেই নির্বার্চন বা অন্তর্ভুক্তি ঘটবে। ইন্ডিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন বা আইসিএ থেকে একজন পুরুষ ও একজন মহিলা ক্রিকেটারের অন্তর্ভুক্তি ঘটবে অ্যাপেক্স কাউন্সিলে।

আইপিএল গর্ভনিং কাউন্সিলেও ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা থাকবেন। মুখ্য হল, পরবর্তী প্রেসিডেন্ট ও সচিব নির্বাচন।সৌরভ আর শীর্ষ পদে থাকবেন নাকি আইসিসির চেয়ারে বসবেন তা এখনও চূড়ান্ত নয়।

Mailing List