মেট্রোকে আরও উন্নত করাই লক্ষ্য, জানালেন প্রধানমন্ত্রী

মেট্রোকে আরও উন্নত করাই লক্ষ্য, জানালেন প্রধানমন্ত্রী
22 Feb 2021, 06:15 PM

মেট্রোকে আরও উন্নত করাই লক্ষ্য, জানালেন প্রধানমন্ত্রী

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, হুগলি: পরিবহন পরিকাঠামো যত উন্নত হবে দেশ ততই দ্রুত আত্মনির্ভরতার লক্ষ্য অর্জন করতে সক্ষম হবে ভারত। আজ, সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এমন মন্তব্যই করলেন। হুগলির সাহাগঞ্জ ডানলপ ময়দানে আজ এক অনুষ্ঠানে নোয়াপাড়া দক্ষিণেশ্বর মেট্রো চলাচলের সূচনার পাশাপাশি রেলের একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন ও সূচনা করে প্রধানমন্ত্রী বলেন, সরকার পরিবহন পরিকাঠামোকে মজবুত করার ওপর বিশেষ গুরুত্ব দিচ্ছে।

 

রাজ্যে রেল এবং মেট্রোর বিস্তারের জন্য মানুষকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন,এই সব প্রকল্পে হুগলি সহ বিভিন্ন জেলার মানুষ উপকৃত হবেন। প্রধানমন্ত্রী বলেন, কলকাতা দেশের প্ৰথম মেট্রোর গৌরব লাভ করেছে এখন তাকে আরো উন্নততর করে তুলতে সরকার সচেষ্ট। কলকাতা মেট্রো সম্প্রসারণ সহ রাজ্যের বিভিন্ন রেল প্রকল্পে রূপায়নে কিছুদিন শ্লথ গতি দেখা গিয়েছিল। এবার সব করা হবে বলে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন। তিনি সন্তোষ প্রকাশ করে বলেন, আধুনিক মেট্রো রেক থেকে শুরু করে রেলের বিভিন্ন সরঞ্জাম ও প্রযুক্তি দেশে নির্মিত হচ্ছে। এতে কাজে গতি বেড়েছে,খরচ কমেছে।

 

প্রধানমন্ত্রী বলেন, এই রাজ্য বহুদিন ধরেই দেশের আত্মনির্ভরতার অন্যতম কেন্দ্র। এই সব প্রকল্পে মানুষের জীবন সহজতর হওয়ার পাশাপাশি শিল্পায়নে গতি আসবে। সব কা সাথ সবকা বিকাশের এটাই লক্ষ।

 

অনুষ্ঠানে ছিলেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল। তিনি জানান, রেল প্রকল্প গুলিতে রেকর্ড অর্থ বরাদ্দ করা হয়েছে। রাজ্যপাল জগদীপ ধনকড়, কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় প্রমুখ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Mailing List