প্রথম ম্যাচেই সহজ জয় টিম ইন্ডিয়ার

প্রথম ম্যাচেই সহজ জয় টিম ইন্ডিয়ার
18 Aug 2022, 10:38 PM

প্রথম ম্যাচেই সহজ জয় টিম ইন্ডিয়ার

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজের প্রথম একদিনের ম্যাচে সহজ হয় পেল ভারত।   ১০ উইকেটে জিতে সিরিজে ১-০ তে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

ভারতীয় বোলারদের দাপটে এদিন তাসের ঘরের মতো ভেঙে পড়ে জিম্বাবোয়ের টপ অর্ডার। ওপেনার ইনোসেন্ট কায়া(৪) এবং মারুমনি(৮), তিন নম্বরে ব্যাট করতে নামা মাধেভেরেকে(৫) ফিরিয়ে শুরুতেই জিম্বাবোয়েকে কোণঠাসা করে দেন দীপক চাহার। চারে ব্যাট করতে নামা শেন উইলিয়ামসকে(১) ফেরান মহম্মদ সিরাজ।

 

অক্ষর পটেল (৩/২৪), দীপক চাহর (৩/২৭) ও প্রসিধ কৃষ্ণর (৩/৫০) আগ্রাসী বোলিংয়ের সামনে মাত্র ১৮৯ রানেই গুটিয়ে গিয়েছিল জিম্বাবোয়ে। একসময় ১১০/৮ হয়ে গিয়েছিল তাদের স্কোর। প্রথম আট ব্যাটারের মধ্যে অধিনায়ক রেগিস চাকাবভা (৩৫) ছাড়া কেউ কুড়ির কোঠায় পৌঁছতে পারেননি। নবম উইকেটে রিচার্ড এনগারাভা (৩৪) ও ব্র‍্যাড ইভান্স (৩৩ অপরাজিত) ৭০ রান যোগ করে দলকে অপেক্ষাকৃত ভদ্রস্থ জায়গায় পৌঁছে দেন। তবুও ৪০.৩ ওভারের বেশি স্থায়ী হয়নি জিম্বাবোয়ের ইনিংস।

ভারতের বিরুদ্ধে ওডিআই সিরিজে প্রথম বার নবম উইকেটে এত বেশি রান করল জিম্বাবোয়ে। অর্থাত্‍ টিম ইন্ডিয়ার বিরুদ্ধে নবম উইেকেটে এই ৭০ রানই জিম্বাবোয়ের সর্বোচ্চ। এই রানের হাত ধরেই জিম্বাবোয়ে ১৮৯ রানের লক্ষ্যে পৌঁছয়। তা না হলে অনেক আগেই শেষ হয়ে যেত জিম্বাবোয়ের ইনিংস।

 

১৯০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রতিপক্ষকে কোনও সুযোগই দেননি শুভমান গিল (৭২ বলে ৮২ অপরাজিত) ও শিখর ধাওয়ান (১১৩ বলে ৮১ অপরাজিত)। ৩০.৫ ওভারেই প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। ম্যাচ শেষে রাহুলের মুখে শোনা গিয়েছে দলে ফিরে আসার গল্প। তিনি বলেছেন, ''মাঠে ফিরতে পেরে খুব খুশি। খেলায় চোট লাগতেই পারে। কিন্তু মাঠের বাইরে থাকাটা খুব কঠিন। প্রতি দিন রিহ্যাব করা খুবই বিরক্তিকর ও একঘেয়ে। ফিজিয়োর সঙ্গে সময় কাটানোর চেয়ে বছরের ৩৬৫ দিনই মাঠে কাটানো আমার কাছে অনেক ভাল।''

Mailing List