পুজোর আগেই খুলবে টালা ব্রিজ, যুদ্ধকালীন তত্‍পরতায় চলছে কাজ

পুজোর আগেই খুলবে টালা ব্রিজ, যুদ্ধকালীন তত্‍পরতায় চলছে কাজ
05 Aug 2022, 07:34 PM

পুজোর আগেই খুলবে টালা ব্রিজ, যুদ্ধকালীন তত্‍পরতায় চলছে কাজ

আনফোল্ড বাংলা প্রতিবেদন: ইতিমধ্যেই টালা ব্রিজের কাজ শেষের দিকে। পুজোর আগেই খুলে দেওয়া সম্ভব হবে টালা ব্রিজ। পূর্ত দফতরের দায়িত্ব নেওয়ার পরের দিনই এই কথা জানিয়েছেন নতুন মন্ত্রী পুলক রায়। প্রসঙ্গত, বুধবারই রাজ্যের মন্ত্রিসভায় বেশ কিছু রদবদল হয়েছে।

নতুন পূর্তমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন পুলক রায়। আর তারপরই পূর্ত দফতর সূত্র মারফত শহরবাসীর জন্য এই সুখবর। বিশেষ করে যাঁরা উত্তর কলকাতার বাসিন্দা, তাঁদের জন্য এই খবর আনন্দের তো বটেই। প্রায় আড়াই বছরের বেশি সময় ধরে তৈরি হচ্ছে নতুন এই টালা সেতু। সেই কাজ এখন প্রায় শেষের দিকে। প্রায় ৪৬৮ কোটি টাকা খরচ করে এই সেতুটির সংস্কার হচ্ছে।

সামনেই দুর্গাপুজো। আর মাত্র দেড় মাস পরেই বাঙালির দুর্গাপুজো। আর সেই দুর্গাপুজোর আগেই টালা উড়ালপুলের উদ্বোধন করার প্রস্তুতি চলছে জোরকদমে। যে সংস্থা টালা উড়ালপুলের যাবতীয় নির্মাণের দায়িত্বে রয়েছে, সেই সংস্থার কর্মীরা দিন-রাত এক করে প্রায় এক কিলোমিটারের কাছাকাছি এই উড়ালপুলের নির্মাণের কাজ শেষ করছে। এই বিষয়ে নতুন পূর্ত মন্ত্রী পুলক রায় জানিয়েছেন, "টালা উড়ালপুল নিয়ে আমাদের ইঞ্জিনিয়াররা যুদ্ধকালীন তত্‍পরতায় কাজ করছেন। মুখ্যমন্ত্রীর নির্দেশ আছে, আমরা পুজোর আগেই টালা ব্রিজ খুলে দিতে বদ্ধপরিকর।"

স্থানীয় বিধায়ক তথা কলকাতার পুরনিগমের ডেপুটি মেয়র অতীন ঘোষ জানিয়েছেন, "উত্তর ২৪ পরগনার শিল্পাঞ্চলের সঙ্গে কলকাতার সরাসরি যোগাযোগ নির্ভর করে রয়েছে টালা উড়ালপুলের উপর। সেই যোগাযোগ ব্যবস্থা আরও মসৃণ হবে। পুজোর সময় কলকাতা শহরবাসীকে এটি মুখ্যমন্ত্রীর উপহার হিসেবে আমরা গ্রহণ করব।"

Mailing List