করবা চৌথ উপলক্ষে দেখে নিন আপনার প্রিয় বলি তারকাদের সাজ

করবা চৌথ উপলক্ষে দেখে নিন আপনার প্রিয় বলি তারকাদের সাজ
27 Oct 2021, 07:58 PM

করবা চৌথ উপলক্ষে দেখে নিন আপনার প্রিয় বলি তারকাদের সাজ

আনফোল্ড বাংলা প্রতিবেদন: সম্প্রতি ছিলো করবা চৌথ। যে উৎসবে মেতে ওঠে গোটা বলি টাউন। আর এই উৎসবে বলিউড  নায়িকাদের সাজ পোষাক ও হয় দেখার মতো। আর হবে নাই বা কেন এই ব্রত পালনের মধ্যে দিয়ে প্রতিটি মহিলাই তাঁর বৈবাহিত সূত্রগুলিকে একসঙ্গে বেঁধে রাখার চেষ্টা করেন। বিবাহের অন্যতম চিন্হ মঙ্গলসূত্রকে এইদিনে বিশেষ প্রাধান্য দেওয়া হয়।

 

বলিউড সেলিব্রিটি নায়িকারাও এ দিন সাড়ম্বড়ে পালন করেছেন করবা চৌথ এর ব্রত। এই তালিকায় রয়েছেন, শিল্পা শেট্টি, ইয়ামি গৌতম, সোনালি বেন্দ্রের মতো বেশ কিছু জনপ্রিয় অভিনেত্রী। এক ঝলকে দেখে নিন তাদের সাজ বাহার।

 

এই দিনে সোনালী পড়েছিলেন ডিজাইনার মনীশ মলহোত্রার তৈরি করা একটি সুন্দর লেহেঙ্গা। গোলাপি ও কমলার মিশ্রণে তৈরি এই লেহেঙ্গায় এক কথায় দারুণ দেখাচ্ছিল সোনালিকে। ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন স্বামী গোল্ডি বেহেলের নাম ও লাল হৃদয়ের ইমোজি। তবে সোনালির এত সুন্দর পোশাকের মাঝেও নজর কেড়েছিল তার বুলগারির মঙ্গলসূত্রটি। ১৮ ক্যারটের সোনার তৈরি নেকলেসটি বৃত্তাকার কালো গোমেদ ও হীরে দিয়ে সাজানো।

 

 

কিছুদিন আগেই পরিচালক আদিত্য ধরের সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম। বিয়ের পর এটাই ছিল তাঁর প্রথম করবা চৌথ পালন। তাই স্বাভাবিক ভাবেই এই দিনটি ছিল তাঁর কাছে খুবই স্পেশাল। এই দিনে লাল জমকালো শাড়ির সঙ্গে মানানসই গহনা, কালে লম্বা ঝোলা দুল, গলায় মঙ্গলসূত্র, লাল লিপস্টিক এবং কপালে লাল টিপ পরে একদম আদর্শ হিন্দু বিবাহিতা নারীর মতো নিজেকে সাজিয়ে তুলেছিলেন তিনি। ইয়ামি র এমন সাজ নজর কেড়েছে নেটিজেনদের।

 

 


অন্যদিকে আলিবাগে নিজের ঘনিষ্ঠ বন্ধু আকাঙ্ক্ষা মালহোত্রার সঙ্গে করবা চৌথের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন শিল্পা শেট্টি। এদিন শিল্পার পরনে ছিল লাল সালোয়ার কামিজ, গলায় ছিলো মঙ্গলসূত্র ও সিঁথিতে লাল সিঁদুর। সোশ্যাল মিডিয়ায় ছবি শেয়ার করে শিল্পা লিখেছেন, 'সবাইকে করবা চৌথের শুভেচ্ছা ও শুভ উপোস মেয়েরা... সুস্বাস্থ্য ও আশীর্বাদের কামনা করি সকলের'।

 

প্রসঙ্গত কার্তিক মাসের কৃষ্ণপক্ষের চতুর্থী তিথিতে এই ব্রত পালন করেন সধবা মহিলারা৷ এই দিনে সধবা মহিলারা স্বামীর লম্বা আয়ুর প্রার্থনা করেন৷ স্বামীর মঙ্গল কামনায় তাঁরা এই দিনে নির্জলা ব্রত রাখেন৷ এই ব্রত পালনে মহিলারা দু'হাতে মেহেন্দি পরেন৷ নিজেকে সাজিয়ে তোলেন সুন্দর পোশাকে এবং সকলের সঙ্গে দারুন আনন্দ উচ্ছাসের মধ্য দিয়ে পালন করেন এই দিনটিকে।

 

 

ads

Mailing List