গাড়ি দুর্ঘটনায় জীবনের ২২ গজকে চির বিদায় সাইমন্ডসের

গাড়ি দুর্ঘটনায় জীবনের ২২ গজকে চির বিদায় সাইমন্ডসের
15 May 2022, 09:30 AM

গাড়ি দুর্ঘটনায় জীবনের ২২ গজকে চির বিদায় সাইমন্ডসের

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: বড়ো ধাক্কা ক্রিকেট বিশ্বে। গাড়ি দুর্ঘটনায় নিহত ক্রিকেটার অ্যান্ড্রু সাইমন্ডস। মৃত্যুকালে বয়স হয়েছিল ৪৬ বছর। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, শনিবার রাত ১১টা নাগাদ অস্ট্রেলিয়ার টাউনসভিলে থেকে ৫০ কিলোমিটার দূরে অ্যালিস রিভার ব্রিজে গাড়ি দুর্ঘটনায় মারা যান অজি ক্রিকেটার। দুর্ঘটনার সময়ে গাড়িতে তিনি একা ছিলেন বলেই জানা গিয়েছে। ব্রিজ থেকে বাঁক নেওয়ার সময় আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি উল্টে যায়।

তাঁকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, গুরুতর আঘাত ও অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তাঁর মৃত্যু হয়।অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম জানিয়েছে, শুরুতে দুর্ঘটনায় মৃতের পরিচয় প্রকাশ করা হয়নি। পরে জানা যায়, অ্যান্ড্রু মারা গিয়েছেন। ঘটনাস্থলে উপস্থিতি চিকিত্‍সকার তাঁকে বাঁচানোর চেষ্টা করেন। কিন্তু ফেরানো যায়নি অ্যান্ড্রুকে।

 

অস্ট্রেলিয়ার হয়ে ২৬টি টেস্ট, ১৯৮টি একদিনের ম্যাচ এবং ১৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন সাইমন্ডস। দু'বার বিশ্বকাপও জিতেছিলেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে সাইমন্ডসের অভিষেক ঘটে ১৯৯৮ সালে। পাকিস্তানের বিরুদ্ধে একটি এক দিনের ম্যাচে প্রথম আত্মপ্রকাশ ঘটে এই অলরাউন্ডারের। ঝাঁকড়া চুলের সাইমন্ডস পরিচিত ছিলেন রয় নামে। এক দিনের ক্রিকেটে ৫০৮৮ রান করেছিলেন তিনি। নিয়েছিলেন ১৩৩টি উইকেট। টেস্টে দু'টি শতরান-সহ ১৪৬২ রান করেছিলেন সাইমন্ডস। নিয়েছিলেন ২৪টি উইকেট। বিধ্বংসী ব্যাটার, কার্যকরী বোলার এবং দুর্দান্ত ফিল্ডার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে নিজেকে প্রমাণ করেছিলেন তিনি।

অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে ক্রীড়াজগতে শোকের ছায়া নেমে এসেছে। সম্প্রতি অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি শেন ওয়ার্নকেও হারিয়েছিল।

ads

Mailing List