আগামী ২২ মে-র মধ্যে মুখ্যমন্ত্রীকে নবান্ন ছাড়তে হবে: সূর্যকান্ত

আগামী ২২ মে-র মধ্যে মুখ্যমন্ত্রীকে নবান্ন ছাড়তে হবে: সূর্যকান্ত
22 Feb 2021, 08:08 PM

আগামী ২২ মে-র মধ্যে মুখ্যমন্ত্রীকে নবান্ন ছাড়তে হবে: সূর্যকান্ত 

 

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান

 

ভোট হওয়া তো দূরের কথা, এই রাজ্যে বিধানসভা ভোটের নির্ঘন্ট এখনও ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তার আগেই সোমবার তৃণমূল কংগ্রেস দলের রাজনৈতিক ভবিষ্যত বাণী করেদিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এদিন তিনি বলেন, “আগামী মে মাসের ২২ তারিখের মধ্যে মমতা বন্দ্যোপাধ্যায়কে  নবান্ন ছেড়ে চলে যেতে হবে।” সূর্যকান্তবাবুর এই ঘোষণাকে যদিও পাগলের প্রলাপ বলে মন্তব্য করেছেন তৃণমূলের রাজ্যের মুখপাত্র দেবু টুডু। 

এদিন বর্ধমানের দেওয়ানদীঘিতে অনুষ্ঠিত হয় শহিদ কমরেড প্রদীপ তা ও কমল গায়েনের স্মরণসভা। সেই সভায়  বক্তব্য উঠে সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র আরও বলেন, ‘২০১৮ সালে দ্বিমুখী প্রতিদ্বন্দ্বিতা হয়েছিল। কিন্তু, এবারের  নির্বাচনে তৃণমূল বিজেপির বিরুদ্ধে যে শক্তি একত্রিত হচ্ছে তা দেখে তাদের কপালে এখনই  ভাঁজ পড়েগিয়েছে।’ সূর্যকান্তবাবু দাবি করেন, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিজেপিতে যাওয়াটা  শুধু সময়ের অপেক্ষা মাত্র।’ অমিত শাহের দলিত আদিবাসী  বাড়িতে খেতে যাওয়ার প্রসঙ্গে তুলেও কটাক্ষ করেন সূর্যকান্তবাবু। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘এটা অমিত শাহদের নাটক।’

প্রসঙ্গত উল্লেখ্য,  ২০১২ সালের ২২ ফেব্রুয়ারি পূর্ব বর্ধমানের দেওয়ানদিঘীতে খুন হন সিপিএম নেতা প্রদীপ তা ও কমল গায়েন। এদিন  তাদের স্মরণেই  সভার আয়োজন করেন সিপিআইএম নেতৃত্ব। সেই স্মরণসভায়  সূর্যকান্ত মিশ্র ছাড়াও সিপিএমের রাজ্য কমিটির সদস্য অমল হালদার,  সিপিএম জেলা সম্পাদক অচিন্ত মল্লিক-সহ সিপিএমের অন্য জেলা নেতৃত্ব উপস্থিত ছিলেন।

Mailing List