বিশ্বকাপে সূর্যোদয়, স্পেনের গোলের বন্যা

বিশ্বকাপে সূর্যোদয়, স্পেনের গোলের বন্যা
23 Nov 2022, 11:45 PM

বিশ্বকাপে সূর্যোদয়, স্পেনের গোলের বন্যা

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: আবার বিশ্বকাপে অঘটন। এশিয়া মহাদেশের  অন্যতম সেরা দল জাপান শেষ মুহূর্তে দুরন্ত ফুটবল খেলে ২-১ গোলের ব্যবধানে চারবারের বিশ্ব খেতাব জয়ী জার্মানিকে হারিয়ে চমক দিলো। গর্ব করার মত ফুটবল খেললো জাপান। পিছিয়ে থেকে জয় তুলে নিয়ে সারা দুনিয়ায় দারুন বার্তা দিল। তারকা ফুটবলাররা জার্মানিকে জয়ের হাসি দিতে পারলেন না। জার্মানির ইকে গুন্ডগান গোল করে দলকে এগিয়ে দেন প্রথম পর্বে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে লড়াই হয় সমানে সমানে। জার্মানদের আক্রমণভাগকে অনেকটাই ফিকে মনে হয় দ্বিতীয়ার্ধে। নয়্যারের দৌলতে ৭৫ মিনিট পর্যন্ত গোল হজম করতে হয়নি তাঁদের।  কিন্তু জার্মান প্রতিরোধ ভেঙে যায় ৭৫ মিনিটের মাথাতেই। মুহুর্মুহু জাপানের রক্ষণকে পরীক্ষার সামনে  ফেলেন জার্মানির ফরওয়ার্ডরা। প্রতি আক্রমণে বিশ্বমানের গোল তুলে নিয়ে জয় নিশ্চিত করে দিলেন জাপানের তাকুমা আসানো।

পাসের বন্যায় কোস্টারিকাকে ভাসিয়ে দিলো স্পেন। লুইস এনরিকের দল ম্যাচ জিতলো ৭ গোলে। গোটা ম্যাচে ১০৩৭ টা পাস খেলেছে লা রোখা। জাভি, ইনিয়েস্তাদের স্বর্ণযুগ ফিরে এলো কাতারে। গাভি, মোরাতা, রোদ্রি, অলমো, ফেরান তোরেস। পাসিং ফুটবলের কারখানা থেকে বেরিয়ে আসা এক একজন মাস্টার পিস। পাসে পাসে ঝাঁঝরা হয়ে গেল লাতিন আমেরিকার দল।

Mailing List