রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসিং এ সাফল্য, ছাত্রছাত্রীদের মিললো চাকরির সূযোগ

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসিং এ সাফল্য, ছাত্রছাত্রীদের মিললো চাকরির সূযোগ
23 Jun 2022, 03:00 PM

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসিং এ সাফল্য, ছাত্রছাত্রীদের মিললো চাকরির সূযোগ

 

তন্ময় চক্রবর্তী, রায়গঞ্জ

 

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে ক্যাম্পাসিং এ মিললো মিললো সাফল্য। সরাসরি চাকরি পেলেন তিনজন ছাত্রছাত্রী। ১০ জন ছাত্রছাত্রী ইন্টার্ণশিপের জন্যও সূযোগ পেতে চলেছেন। করোনা কালের পর এই প্রথম সূযোগ এলো। মূলত, এমবিএ, বিবিএ এবং কমার্সের ছাত্রছাত্রীরাই এই সূযোগ পেলেন।

বর্তমা‌নে চাকরির বাজার অত্যন্ত খারাপ। তবু বিবিএ, এমবিএ, বি.কম, এম.কম ছাত্রছাত্রীদের ক্যাম্পাসিং এর জন্য বিভিন্ন কোম্পানীর সঙ্গে যোগাযোগ করেছিল রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের প্লেসমেন্ট বিভাগ। এতাতে দেখা গেল দু’টি সংস্থা বিশ্ববিদ্যালয়ে এসে ক্যাম্পাসিং করে। তার মধ্যে একটি সংস্থা হল ভ্যালেঞ্জা সিরামিক এলএলপি এবং অন্যটি হল ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক। ভ্যালেঞ্জা সিরামিক এলএলপি বিশ্ববিদ্যালয়ের এমবিএ বিভাগের চতুর্থ সেমিস্টারের পড়ুয়াদের ইন্টারভিউ নেয়।  ক্যাম্পাস ইন্টারভিউয়ের পর চারজনকে প্রাথমিকভাবে তালিকাভূক্ত করে। পরবতীকালে তিনজনকে নিয়োগের সিদ্ধান্ত নেয় বলে জানিয়েছেন ম্যানেজমেন্ট বিভাগের বিভাগীয় প্রধান অরিন্দম মেটিয়া। তিনি জানান, জয়শ্রী দেবনাথ, পাপড়ি দাস এবং সায়ন রায়কে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে ওই সংস্থাটি। তিনি বলেন, ‘এবারে বেশ কিছু কোম্পানিকে আমরা ক্যাম্পাসিং এর জন্য আবেদন জানিয়েছিলাম। আগামীতে আরও কোম্পানি আসবে।‘ তবে প্রথমেই তিনজন ছাত্রছাত্রী সূযোগ পাওয়ায় খুশি তিনি। সদ্য ক্যাম্পাসিং ইন্টারভিউতে সাফল্য পাওয়া পাপড়ি দাস জানালেন, ‘‘ভীষণ ভালো লাগছে। বর্তমান সময়ে চাকরির অবস্থা কেমন তা সকলেরই জানা। তবু আমাদের বিশ্ববিদ্যালয়ে এমন সূযোগ এসেছে। এর থেকে আনন্দের আর কী হতে পারে।’’

ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক অবশ্য দশজন ছেলেকে ইন্টার্নশিপের জন্য নেবে। বিবিএ-র ছাত্রছাত্রীদের নেওয়া হবে। তার জন্যও শুরু হয়েছে ইন্টারভিউ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আশাবাদী যে, ইন্টার্নশিপের পর কিছু ছাত্রছাত্রী নিশ্চয় চাকরির সূযোগ পাবে। এই ঘটনা ছাত্রছাত্রীদের মনে আরও উৎসাহ জোগাবে এবং পড়াশোনার প্রতি মনোযোগ বাড়াবে বলেই সকলের আশা।

ads

Mailing List