প্রসূতির মায়ের জরুরি প্রয়োজনে নেগেটিভ গ্রুপের রক্ত দিলেন শুভনীল সাউ

প্রসূতির মায়ের জরুরি প্রয়োজনে নেগেটিভ গ্রুপের রক্ত দিলেন শুভনীল সাউ
07 May 2022, 07:20 PM

প্রসূতির মায়ের জরুরি প্রয়োজনে নেগেটিভ গ্রুপের রক্ত দিলেন শুভনীল সাউ

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, মেদিনীপুর: গ্রীষ্মকালীন রক্ত সংকটের কারণে অনেক সময় ব্লাড ব্যাংক গুলো থেকে প্রয়োজনীয় রক্ত পেতে সমস্যায় পড়ছেন রোগীর আত্মীয়রা। এভাবেই দিন কয়েক আগে সমস্যায় পড়েন মেদিনীপুরে চিকিৎসাধীন কেশপুরের রাউতার প্রসূতি মা শ্রাবণী মাজী পড়িয়ার পরিজনেরা।

শ্রাবনীদেবীর চিকিৎসার জন্য "ও নেগেটিভ" রক্তে প্রয়োজন হয়। ব্লাড ব্যাংকে রক্ত না থাকায় রোগীর পরিজনেরা রক্তদান আন্দোলনের সাথে যুক্ত ব্যক্তিবর্গের সাথে যোগাযোগ করেন। রোগীর শুভানুধ্যায়ী সত্যজিৎ ঘোরাই রক্তের জন্য যোগাযোগ করেন মেদিনীপুর কুইজ কেন্দ্রের সদস্য সমাজকর্মী শিক্ষক সুদীপ কুমার খাঁড়ার সাথে। সুদীপ বাবু রক্তদানের সঙ্গে যুক্ত অনেকের সাথে যোগাযোগর পাশাপাশি যোগাযোগ করেন রক্তদান আন্দোলনের তরুনকর্মী রাহুল কোলের সাথে।

অন্যদিকে তিনি বিষয়টি সোশ্যাল মিডিয়াতেও শেয়ার করেন। সন্ধ্যায় বন্ধু বাপ্পা ও রক্তদাতা শুভনীল সাউকে নিয়ে মেদিনীপুর ব্লাড ব্যাংকে হাজির হন রাহুল কোলে। কিছুক্ষণে মধ্যেই শুভনীল রক্তদান করেন। শুভনীল সাউ মেদিনীপুর সদর ব্লকের খয়েরুল্লাচকের বাসিন্দা। উল্লেখ্য, সুদীপ বাবুর পোস্টে রেসপন্স করে অনিমেষ মিদ্যা, রিংকু ঘোষ প্রমুখ রক্তদানে আগ্রহ প্রকাশ করেছিলেন। শুভনীল রক্ত দেওয়ায় তাঁদের আর রক্ত দিতে হয়নি। রোগীর পরিজনেরা শুভনীল সাউ, রাহুল কোলে সহ অন্যান্য যাঁরা এইকাজে যুক্ত ছিলেন সবাই ধন্যবাদ জানান। উল্লেখ্য ,এর দুদিন আগে রক্তদান আন্দোলনের কর্মীদের সহযোগিতায় ঝাড়গ্রাম ব্লাড ব্যাংক থেকে রোগীর জন্য এক ইউনিট রক্তের ব্যবস্থা হয়েছিল।

ads

Mailing List