চিজি উইকেন্ডস এ সাথে থাক হোয়াইট সস পাস্তা

চিজি উইকেন্ডস এ সাথে থাক হোয়াইট সস পাস্তা
13 Nov 2021, 08:15 PM

চিজি উইকেন্ডস এ সাথে থাক হোয়াইট সস পাস্তা


আনফোল্ড বাংলা প্রতিবেদন: উইকেন্ডস হলেই মনটা কেমন উরু উরু করে ওঠে বলুন। সপ্তাহ জুড়ে কড়া ডায়েট মানলেও এই দুটো দিন কোনো বাধাই মানতে চায় না মন। আর এতেই বা ক্ষতি কি।  সপ্তাহের এই দুটো দিন একটু মনের কথা শুনে ইচ্ছে মতো যা খুশি খাওয়াই যায়। আর সেই যা খুশি যদি হয় চিজে ভরপুর হোয়াইট সস পাস্তা তাহলে আর কোনো কথাই নেই।

তবে অনেকেই অভিযোগ করে থাকেন বাড়িতে বানানো হোয়াইট সস পাস্তা কোনো ভাবেই রেস্টুরেন্টের মতো খেতে হয় না। তাই আজ আপনাদের জন্য নিয়ে এসেছি হোয়াইট সস বানানোর আসল রেসিপি
 

ইতালিয়ান হোয়াইট সস পাস্তা তৈরি করতে লাগবে

 
পাস্তা - দুই কাপ

বনলেস চিকেন -১০০ গ্রাম ছোট আর পাতলা করে কাটা

মাশরুম - আধা কাপ

বেবি কর্ন আধা - কাপ

দুধ - দুই কাপ

ময়দা - দুই টেবিল চামচ

মাখন - তিন টেবিল চামচ

চিজ গ্রেট করা - এক কাপ

গোলমরিচ - এক টেবিল চামচ

অরিগ্যানো - এক চা চামচ

চিলি ফ্লেক্স - আধা চা চামচ

রসুন কুচি - আধা চা চামচ

পেঁয়াজ কুচি - এক টেবিল চামচ

মেয়োনিজ - আধা কাপ। 

জল - পরিমাণমতো

 

পদ্ধতি

 

 

প্রথমে পাস্তা সিদ্ধ করে নিতে হবে। এর জন্য একটি পাত্রে পরিমান মতো জল নিয়ে তাতে এক চিমটে নুন এবং সামান্য তেল দিয়ে পাস্তা গুলো সিদ্ধ হতে বসিয়ে দিন। খেয়াল রাখবেন পাস্তা যেন বেশি সিদ্ধ না হয়ে যায়।

 

পাস্তা সিদ্ধ হয়ে এলে তা জল ঝরিয়ে ভালো করে ঠান্ডা হওয়ার জন্য রেখে দিন। এবার অন্য আর একটি পাত্রে পরিমান মতো জল, অল্প নুন এবং গোলমরিচ দিয়ে চিকেন, মাশরুম এবং বেবি কর্ন গুলো হালকা সিদ্ধ করে নিন। এবার আর একটি কড়াই তে বাটার দিয়ে এগুলি ভালো করে ভেজে নিন।

 

এগুলি ভাজা হয়ে গেলে এবার কড়াই তে আর একটু বাটার দিয়ে রসুন কুঁচি দিয়ে দিন এবং হালকা রং ধরলে পেঁয়াজ কুচি দিন। তারপর এতে ময়দা দিয়ে ভালো করে নাড়াচাড়া করে নিন যতক্ষণ না ময়দা থেকে কাঁচা গন্ধ চলে যাচ্ছে। এবার এই মিশ্রনে দুধ দিয়ে ভালো করে নাড়তে থাকুন। খেয়াল রাখবেন যাতে ময়দা জমাট বেঁধে না যায়।

 

এবার ময়দা আর দুধের মিশ্রণে যোগ করুন চিজ ও মেয়োনিজ। এরপর প্যানে ভেজে রাখা চিকেন, বেবি কর্ন আর মাশরুম দিয়ে দিন এক এক করে। তিন - চার মিনিট মতো ঢাকা দিয়ে রাখুন। তারপর পাস্তা দিন। সব উপকরণ ভালোভাবে মিশে গেলে অরিগ্যানো , গোলমরিচ আর চিলি ফ্লেক্স ছড়িয়ে নামিয়ে নিন।

 

যদি মনে হয় মিশ্রণ খুব ঘন হয়ে যাচ্ছে তাহলে প্রয়োজন মতো দুধ যোগ করতে পারেন অথবা বেবিকর্ন - চিকেনের যে স্টক তৈরি করেছিলেন সেটিও ব্যবহার করতে পারেন।

 

ব্যাস তাহলেই তৈরি ইতালিয়ান স্টাইলের চিজি হোয়াইট সস পাস্তা।

ads

Mailing List