একনাথ শিন্ডেকে বহিষ্কার করল শিবসেনা

একনাথ শিন্ডেকে বহিষ্কার করল শিবসেনা
02 Jul 2022, 03:50 PM

একনাথ শিন্ডেকে বহিষ্কার করল শিবসেনা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: মহারাষ্ট্রের নাটক শেষ হয়েও শেষ হচ্ছে না। কুর্সি খুইয়ে এখন শিন্ডেকে পাল্টা দিতে আসরে নামলেন উদ্ধব ঠাকরে। সরকারের রাশ হাত থেকে বেরিয়ে যাওয়ার পর এবার দলের রাশ নিজের হাতে রাখতে তৎপর হয়েছেন উদ্ধব ঠাকরে। সেই লক্ষ্যে শুক্রবার বেশি রাতের দিকে রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেকে বহিষ্কার করল উদ্ধব শিবির।

দল বিরোধী কাজের জন্যে তাঁকে বহিষ্কার করলেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও শিবসেনার শীর্ষ নেতা উদ্ধব ঠাকরে। দল বিরোধী কাজের অভিযোগে তাঁর সদস্যপদ কেড়ে নেওয়া হল বলেই জানিয়েছে শিবসেনা। সেই সঙ্গে দলের রাশ যে তাঁরই হাতে আছে তাও একবার বুঝিয়ে দিলেন উদ্ধব। তবে এত সহজে সব কিছু ছাড়তে নারাজ শিন্ডে শিবিরও। তাঁদের দাবি, উদ্ধব ঠাকরে সংখ্যালঘু। তিনি নিজেকে দলের প্রধান বলে আর দাবি করতে পারেন না। কারণ, শিবসেনার টিকিটে জেতা অধিকাংশ বিধায়কই এখন শিন্ডে শিবিরে নাম লিখিয়েছেন।

শুক্রবার সন্ধেয় মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন একনাথ শিন্ডে। শপথ নিয়েই টুইটারে বালাসাহেব ঠাকরের সঙ্গে নিজের ছবি দিয়েছেন শিন্ডে। শিন্ডে শিবির সুপ্রিম কোর্টে আগেই জানিয়ে দিয়েছে, তারাই আসল শিবসেনা। এর আগে শিন্ডে-সহ ১৬ জন বিদ্রোহীর বিধায়ক পদ খারিজের আবেদন জানিয়েছে উদ্ধব শিবির। তা এখনও ঝুলে রয়েছে। এরই মধ্যে সেনার চিফ হুইপ সুনীল প্রভু ফের এই দাবি নিয়ে আসরে নেমেছেন। সুপ্রিম কোর্টে এই আর্জির শুনানি হতে পারে আগামী ১১ জুলাই। সব মিলিয়ে সরকার চলে গেলেও এখন দলের রাশ নিজের হাতে রাখতে কোনও চেষ্টাই বাদ দিচ্ছে না উদ্ধব শিবির।

Mailing List