বিজেপি সাংসদের সঙ্গেই ভোট দেবেন শিশির ও দিব্যেন্দু?

বিজেপি সাংসদের সঙ্গেই ভোট দেবেন শিশির ও দিব্যেন্দু?
14 Jul 2022, 07:15 PM

বিজেপি সাংসদের সঙ্গেই ভোট দেবেন শিশির ও দিব্যেন্দু?

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: তৃণমূল সাংসদ ও বিধায়কদের সঙ্গে বিধানসভায় নয়, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে তৃণমূলের টিকিটে জেতা দুই সাংসদ শিশির অধিকারী ও দিব্যেন্দু অধিকারী বিজেপি সাংসদদের সঙ্গে দিল্লিতে গিয়েই ভোট দেবেন। দুই সাংসদ এমনই সিদ্ধান্ত নিয়েছেন বলে সূত্রের খবর।

রাজ্য রাজনীতিতে এই দুই সাংসদকে নিয়ে বিস্তর বিতর্ক রয়েছে। উনিশের নির্বাচনে দু’জনেই জোড়াফুল চিহ্নে দাঁড়িয়ে ভোটে জিতে সাংসদ হন। খাতায়-কলমে অধিকারী পরিবারের দুই সদস্য এখনও তৃণমূলের সদস্য। কিন্তু তৃণমূল শিবিরের দাবি, শিশির অধিকারী মোদির সভায় গিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিন্তু আজ পর্যন্ত অধিকারী পরিবারের তরফে তা স্বীকার করা হয়নি।

দিব্যেন্দু অধিকারী অবশ্য সরকারী ভাবে কোনওদিনই দলবদল করেননি। কিন্তু শুভেন্দু অধিকারী দলবদলের পর তাঁরাও তৃণমূলের সংশ্রব ত্যাগ করেন। তারপর থেকে এই দু’জন কোন দলে আছেন তা স্পষ্ট নয়। এই অবস্থায় আগামী ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচনে এই দুই সাংসদকে নিয়ে আগ্রহ ছিল রাজনৈতিকমহলে। শেষ পর্যন্ত তাঁরা বিজেপি সাংসদ, বিধায়কদের পথ ধরেই দিল্লিতে গিয়ে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিলেন। এদিকে তৃণমূল সাংসদরা রাজ্য বিধানসভায় ভোট দেবেন বলে আগেই সিদ্ধান্ত নিয়েছেন। এখন তাঁরা যদি বিজেপি বিধায়ক, সাংসদদের সঙ্গে ভোট দেন তাহলে এই দুই সাংসদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে পারে তৃণমূল।

তৃণমূলের সংসদীয় দলের নেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ওই দুই সাংসদকে দলের পক্ষ থেকে ভোট দেওয়ার কোনও নোটিস পাঠানো হয়নি। চলতি মাসের ১৮ তারিখ শুরু হচ্ছে সংসদের বর্ষাকালীন অধিবেশন। আবার সেই দিনই রাষ্ট্রপতি নির্বাচন। ২১ জুলাই ভোটগণনা। অধিকারী পরিবারের দুই সাংসদের এই সিদ্ধান্তে নতুন করে বিতর্ক ছড়াল রাজ্য রাজনীতিতে।

Mailing List