ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন, কি বিষয়ে এমন বললেন শাস্ত্রী

ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন, কি বিষয়ে এমন বললেন শাস্ত্রী
03 Jul 2022, 07:29 PM

ভুল সিদ্ধান্ত নিয়েছিলেন, কি বিষয়ে এমন বললেন শাস্ত্রী

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ভারত-ইংল্যান্ড চলতি টেস্টে তিনি ধারাভাষ্য দিচ্ছেন রবি শাস্ত্রী। বিরাট-রোহিতদের প্রাক্তন হেডস্যার এক সাক্ষাত্কারে বলছেন যে, তিনি ভুলবশত ভারতীয় দলের কোচ হয়েছিলেন। সেকথা তিনি জানিয়েছেন টিম ইন্ডিয়ার বর্তমান কোচ রাহুল দ্রাবিড়কে।

 

কিন্তু নিজের কোচ হওয়ার বিষয়টি 'ভুল' বলে জানিয়েছেন শাস্ত্রী। এক সাক্ষাৎকারে শাস্ত্রী বলেন, ''আমার পরে যোগ্য ব্যক্তি হিসেবেই রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচ হয়েছেন। আমি কোচের চাকরিটা পেয়েছিলাম ভুলবশত। আমি রাহুলকে এই কথা বলেছিলাম। আমি কমেন্ট্রি বক্সে কাজ করছিলাম। আমাকে দায়িত্ব নিতে বলা হল এবং আমি যতটা পারি করেছি। কিন্তু, রাহুল এমন একজন যিনি একটা পদ্ধতির মধ্যে দিয়ে এই জায়গায় পৌঁছেছেন। এর জন্য তাঁকে কঠোর পরিশ্রম করতে হয়েছে। প্রথমে অনূর্ধ্ব ১৯ ও ভারতী 'এ' দলের কোচ হয়েছেন ।

তার কোচিংয়ের বিষয়ে কথা বলতে গিয়ে রবি শাস্ত্রী বলেছেন, "আমি মনে করি এটি একটি খুবই সফল সময় ছিল। এটি একটি কঠিন কাজ ছিল কারণ আপনি এবং আপনার জীবনের প্রতিদিন ১.৪ বিলিয়ন মানুষের দ্বারা বিচার করা হয়। এখানে কিছুই গোপন করার নেই। আড়ালে লুকানোর কিছু নেই। আপনার কর্মক্ষমতা হল গুরুত্বপূর্ণ। প্রতিদিন জিততেই হবে। প্রত্যাশা অনেক বেশি। তবে খেলোয়াড়রাও ভালো সাড়া দিয়েছিল।শাস্ত্রীর কোচিংয়ে ভারত প্ৰথমবার অস্ট্রেলিয়ায় গিয়ে সিরিজ জিতে এসেছিল। টিম ইন্ডিয়া তাঁর জমানাতেই বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত পৌঁছেছিল। এছাড়াও টিম ইন্ডিয়া তাঁর আমলে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছয়। গত বছর টি২০ বিশ্বকাপের পর রবি শাস্ত্রীকে জাতীয় দলের কোচের পদ থেকে সরতে হয়।

Mailing List