হাতে মাত্র ৪ গ্রাম সোনা , আর ৮৪ লক্ষ টাকার ঋণের বোঝা সায়নী ঘোষের

হাতে মাত্র ৪ গ্রাম সোনা , আর ৮৪ লক্ষ টাকার ঋণের বোঝা সায়নী ঘোষের
25 Apr 2021, 11:05 AM

হাতে মাত্র ৪ গ্রাম সোনা , আর ৮৪ লক্ষ টাকার ঋণের বোঝা সায়নী ঘোষের

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন:  আসানসোল দক্ষিণ কেন্দ্রে তৃণমূল কংগ্রেস যাকে প্রার্থী করেছে তিনি একজন অভিনেত্রী। কানামাছি, অন্তরাল, বিটনুন,  মায়ের বিয়ে, রাজকাহিনী, ব্যোমকেশ ও চিড়িয়াখানা, একলা চলো সহ নানা সিনেমাতে অভিনয় করতে দেখা গিয়েছে তাকে। যে সায়নী ঘোষকে নিয়ে মাস কয়েক আগে বিতর্ক সৃষ্টি হয় এবং মাত্র মাস দুই আগে যিনি তৃণমূলে যোগ দিয়েছেন, ২৮ বছর বয়সী সেই সায়নী ঘোষকে এবার  আসানসোল দক্ষিণ কেন্দ্রে প্রার্থী হিসাবে  ঘোষনা করেন তৃণমূল কংগ্রেস দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তাঁর বিরুদ্ধে এই কেন্দ্রে প্রার্থী বিজেপির অগ্নিমিত্রা পাল এবং  সিপিএমের প্রশান্ত ঘোষ।

সায়নী ঘোষের বাড়ি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কাছে এবং তিনি টালিগঞ্জ কেন্দ্রের ভোটার। তাঁকেই এই কেন্দ্রে প্রার্থী করা হয়েছে এবং তাঁকে ‘বহিরাগত’ বলে প্রচার করছে বিজেপি।

তিনি জানিয়েছেন যে ২০১১ সালে সিআইএসসিই বোর্ড থেকে উচ্চ মাধ্যমিক পাশ করেছেন ।

যে সায়নী ঘোষ দু ডজনের বেশি সিনেমাতে অভিনয় করেছেন, তিনি তাঁর নির্বাচনী হলফনামাতে জানিয়েছেন যে  ২০১৯-২০ সালে তাঁর আয় হয়েছে ৪ লক্ষ ৯২ হাজার ৫৬৮ টাকা ৩২ পয়সা এবং যেদিন তিনি তাঁর মনোনয়ন পত্র জমা দেন সেদিন তাঁর হাতে নগদ ছিল ৩২ হাজার ৭৭৫ টাকা।

সায়নী জানিয়েছেন যে তাঁর নামে একটি  গাড়ি আছে , সেটি ৬ লক্ষ ৭৭  হাজার ৩৬৯ টাকা  দিয়ে কিনেছেন ২০১৭ সালে। তাঁর নামে আছে একাধিক ব্যাঙ্ক অ্যাকাউন্ট। তাঁর নামে কোন কৃষি জমি নেই তবে আছে সোনা।  মাত্র ৪ গ্রাম। সেই সোনার দাম ২৩ হাজার ১১২ টাকা।

সব মিলিয়ে তাঁর নামে ৯৫ লক্ষ ১৯ হাজার  ৪৫৭ টাকা ৮ পয়সার স্থাবর সম্পত্তি আছে বলে জানিয়েছেন সায়নী। 

তিনি জানিয়েছেন যে পি জি এইচ শাহ্‌ রোডে তাঁর নামে একটি ৬৭০বর্গ ফুটের ফ্ল্যাট আছে , সেটি ২০১৫ সালে ২৪ লক্ষ ১ হাজার টাকা দিয়ে কেনা হয়েছিল।  সেটির এখনকার দাম প্রায় ৩৪ লক্ষ টাকা। 

সায়নী জানিয়েছেন যে তিনি তাঁর মায়ের সঙ্গে যৌথ ভাবে আরও একটি ফ্ল্যাট কিনছেন  উদয় শঙ্কর সরনীতে। সেটির জন্য মায়ের সাথে  যৌথ ভাবে ঋণ নিয়েছেন তিনি।  এছাড়াও গাড়ি কেনার জন্যও তিনি লোন নিয়েছিলেন। এখন তাঁর নামে মোট ৮৩ লক্ষ ৮২ হাজার ৭৫১ টাকা ৫২ পয়সা ঋণ  আছে বলেও হলফনামাতে জানিয়েছেন তিনি।   

 

 

 

ads

Mailing List