শামি-বুমরাদের কোচই এবার নাইটদের দায়িত্বে

শামি-বুমরাদের কোচই এবার নাইটদের দায়িত্বে
14 Jan 2022, 06:15 PM

শামি-বুমরাদের কোচই এবার নাইটদের দায়িত্বে

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: আইপিএল শুরুর আগে বড় চমক দিল কলকাতা নাইট রাইডার্স। কেকেআরের বোলিং কোচ হিসাবে নিযুক্ত হলেন ভরত অরুণ। দীর্ঘ সময় শাস্ত্রীর সহকারী থাকা ভরতের উপরই থাকছে এবার নাইটদের বোলিং বিভাগে দায়িত্ব। ২০১৪ সাল থেকে ভারতীয় দলের বোলিং কোচ থাকা অরুণকে গত নভেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দায়িত্ব থেকে অব্যাহতি দেয় বিসিসিআই।

 

বিগত বেশ কয়েকটি মরশুম ধরেই কেকেআরের বোলিং —এ ধারাবাহিকতার অভাব ছিল স্পষ্ট, রোগ সারাতে তাই জাতীয় দলের প্রাক্তন কোচকেই এবার বেছে নিল নাইট টিম ম্যানেজমেন্ট।২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি জাতীয় দলের বোলিং কোচ ছিলেন তিনি। মেয়াদ শেষের পর তাঁকে নিয়ে জল্পনা শুরু হয়েছিল। মনে করা হচ্ছিল আইপিএলে যোগদান করতে চলেছেন তিনি। আর সেটাই হল।

 

নতুন দায়িত্ব হাতে পেয়ে কেকেআরের বিজ্ঞপ্তিতে ভরত অরুণ জানান, 'কলকাতা নাইট রাইডার্সের মতো সফল আইপিএল ফ্র্যাঞ্চাইজির শরিক হওয়ার জন্য মুখিয়ে রয়েছি। আইপিএল-সহ বিশ্বের বিভিন্ন টি-২০ লিগে সফল হওয়ার জন্যই নয়, বরং পেশাদারিত্বের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি পরিচালনার জন্য নাইট রাইডার্স কর্তৃপক্ষের প্রশংসা করছি।'তবে ভরত অরুণ এই প্রথম বার আইপিএলের সঙ্গে যুক্ত হলেন না। ২০১৫-১৭ পর্যন্ত তিনি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে কাজ করেছিলেন। ২০১৭ সালে তিনি আরসিবি ছাড়েন, জাতীয় দলের বোলিং কোচ হিসেবে ডাক পাওয়ার পর। বিরাট-রোহিতদের বোলিং কোচের পাশাপাশি তাঁর কোচিংয়ে ২০১২ সালে অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সঙ্গেও তিনি যুক্ত ছিলেন। এছাড়াও তিনি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান বোলিং কোচও ছিলেন। ঘরোয়া ক্রিকেটে তামিলনাড়ু দলকেও কোচিং করিয়েছেন তিনি।

ads

Mailing List