রেকর্ড গড়ছেন,বিতর্কেও জড়াচ্ছেন, বিশ্ব ফুটবল এখন শুধুই রোনাল্ডোময়!

রেকর্ড গড়ছেন,বিতর্কেও জড়াচ্ছেন, বিশ্ব ফুটবল এখন শুধুই রোনাল্ডোময়!
16 Jun 2021, 02:45 PM

রেকর্ড গড়ছেন,বিতর্কেও জড়াচ্ছেন, বিশ্ব ফুটবল এখন শুধুই রোনাল্ডোময়!

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : বিশ্ব ফুটবলে এখন একটা নামই চর্চার কেন্দ্রে। তাঁকে নিয়েই আপাতত মেতেছেন সকলেই। তিনি কারোর রাতের ঘুম কেড়েছেন, তিনি কারোর অবসাদ জীবনের স্বপ্ন হয়ে দেখা দিচ্ছেন, তিনি কাউকে নতুন করে বাঁচতে উৎসাহ দিচ্ছেন, এই তিনিই আবার ফুটবল প্রেমীদের ফেসবুক ওয়াল জুড়ে রয়েছেন। একই সঙ্গে তিনি মাঠে নামার আগে সাংবাদিক সম্মেলনে বিতর্কে জড়াচ্ছেন, আবার মাঠে নেমে সবাইকে ছাপিয়ে নয়া রেকর্ড গড়ছেন। এই মানুষটি আর কেউ নন,তিনি হলেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো (cristiano Ronaldo)। তাঁর জীবনের মূল মন্ত্র তো সকলেরই জানা, "নেভার এভার গিভ আপ"।ফুটবল নামক জীবনযুদ্ধে তিনিই তাঁর গল্পের একমাত্র নায়ক।

গতকাল রাতে হাঙ্গেরির বিরুদ্ধে মাঠে নেমেই রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে পঞ্চম বার ইউরো কাপ খেলে ফেললেন রোনাল্ডো। ২০০৪,২০০৮,২০১২,২০১৬ এবং ২০২১ সালের ইউরোতে নেমে পড়লেন রোনাল্ডো। আর প্রতি ইউরোতেই তাঁর গোল করার নজির রয়েছে। পাশাপাশি গতকাল রাতে হাঙ্গেরির বিরুদ্ধে জোর গোল করে রোনাল্ডোর টপকে গিয়েছেন প্লাতিনিকে। প্লাতিনির ৯ গোলকে টপকে ইউরো কাপে সব থেকে বেশি গোল করার রেকর্ড গড়েছেন তিনি। এক্ষেত্রে হাঙ্গেরির বিরুদ্ধে রোনাল্ডো একটি গোল পেনাল্টি থেকে করেন এবং অপর একটি গোল সতীর্থর সাথে ওয়াল খেলে হাঙ্গেরি ডিফেন্সকে কার্যত দাঁড় করিয়ে গোলরক্ষককে কাটিয়ে গোল করে যান রোনাল্ডো।পর্তুগালের (Portugal) হয়ে জোড়া গোল করে ম্যাচের নায়ক হন তিনি। এর সাথেই আন্তর্জাতিক মঞ্চে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর গোল সংখ্যা গিয়ে দাঁড়ালো ১০৬ গোল। সামনে ইরানের (Iran) প্রাক্তন স্ট্রাইকার আলি দায়ির। তাঁর সংগ্রহ ১০৯টি গোল। এবারের ইউরোতে খেলেই আলি দায়িরকে টপকে যেতে পারেন পর্তুগিজ মহাতারকা।

এছাড়াও ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে এসে বিতর্কে জড়িয়েছেন রোনাল্ডো। ফুটবল প্রেমীদের মন জিতে নিলেও, তাঁর স্পনসর বিরোধী আচরণ নিয়ে এখন বিশ্ব ফুটবলে বিতর্কের আগুন ছড়িয়েছে৷ প্রসঙ্গত,বর্তমানে ব্র‍্যান্ডিংয়ের জন্য সমস্ত বড় বড় খেলার আগে সাংবাদিক সম্মেলনেই রাখা থাকে নরম পানীয়ের বোতল।কিন্তু হাঙ্গেরি ম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে তাঁর মাইকের সামনে জোড়া নরম পানীয়ের বোতল দেখেই চটে যান রোনাল্ডো।দলের কোচ সান্টোসের সঙ্গে সাংবাদিক সম্মেলন করতে ক্রিস্টিয়ানো রোনাল্ডো চেয়ারে বসে প্রথমেই সরিয়ে দেন ওই দু'টি নরম পানীয়ের বোতল। তার পর জলের বোতল হাতে তুলে নিয়ে সকলের উদ্দেশ্য সেটি তুলে ধরেন বলেন ‘Agua’। বাংলা অনুবাদ করা হলে পর্তুগিজ ভাষায় এই শব্দের অর্থ হল জল।স্পষ্টতই, তিনি সম্মেলনে উপস্থিত থাকা সাংবাদিক সহ অনুরাগীদের পরামর্শ দেন, নরম পানীয়ের বদলে জল পান করাই উচিত।এই ভিডিয়ো নিমেষের মধ্যে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়৷ তবে এতেই ঘটেছে বড়সড় বিপত্তি। রোনাল্ডোর ওই বোতল সরিয়ে রাখার পরই ইউরোর অন্যতম স্পনসর ওই সংস্থা পড়েছে বড়সড় ক্ষতির মুখে৷ তাঁদের প্রায় ৩০ হাজার কোটি টাকা ক্ষতি হয়৷ পাশাপাশি ওই সংস্থার শেয়ার বাজারের দর নামল ১.৬ শতাংশ। এখন দেখার বিষয় এই যে, এই কারণে এবার শাস্তির মুখ পড়তে হয় কিনা রোনাল্ডোকে? যদিও ফুটবল প্রেমীরা রোনাল্ডোর এই পরামর্শে রীতিমতো মুগ্ধ হয়েছেন।

Mailing List