সোপিয়ানে ভারতীয় সেনার হাতে খতম ৩ জঙ্গি

সোপিয়ানে ভারতীয় সেনার হাতে খতম ৩ জঙ্গি
12 Oct 2021, 10:33 AM

সোপিয়ানে ভারতীয় সেনার হাতে খতম ৩ জঙ্গি

আনফোল্ড বাংলা প্রতিবেদন : গতকালই জম্মু কাশ্মীরের পুঞ্চের রাজৌরি এলাকাতে জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে গিয়ে শহিদ হন এক আধিকারিক সহ পাঁচ সেনা জওয়ান। আহত হন একাধিক সেনা। আর, মঙ্গলবার, জম্মু কাশ্মীরের সোপিয়ানের তুলরানে  সেনার সঙ্গে গুলির লড়াইয়ে নিকেশ হল তিন জঙ্গি। এদিন যারা খতম হয়েছে তারা লস্কর জঙ্গি বলে জানিয়েছে সেনা এবং কাশ্মীর পুলিশ।

 

উৎসবের মরশুমে কাশ্মীর উপত্যকায় জঙ্গিদমনে একের পর এক তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা বাহিনী। রবিবার থেকে জম্মু-কাশ্মীরের সোপিয়ানে চলছে অভিযান, গুলির লড়াই। এই লড়াই চলাকালীনই  তিন লস্কর জঙ্গিকে খতম করল সেনা। নিকেশ হওয়া জঙ্গিদের কাছ থেকে বেশ কিছু অস্ত্র, গোলাবারুদসহ আরও কিছু সামগ্রী উদ্ধার হয়েছে।

জঙ্গিদের খোঁজে এখনও তল্লাশি অভিযান চালাচ্ছে  যৌথ বাহিনী। সেনা, সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (CRPF) ও জম্মু-কাশ্মীর পুলিশের একটি টিম যৌথভাবে এই তল্লাশি অভিযান চালাচ্ছে।

কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার বলেন, 'নিহত তিন জঙ্গির মধ্যে এক জঙ্গির নাম মুখতার শাহ। সে বিহারের এক ফুটপাতের বিক্রেতাকে খুন করে সোপিয়ানে চলে এসেছিল।' অপর দু'জন জঙ্গিরও পরিচয় প্রকাশ্যে এসেছে। তাদের একজনের নাম দানিশ আহমদ ও অন্যজনের নাম ইয়াওর আহমেদ।

গতকালই রাজৌরি সেক্টরে ভারতীয় বাহিনীর উপর হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেই হামলায় শহিদ হন চার সেনা জওয়ান এবং একজন জুনিয়র কমিশনড অফিসার।

 মঙ্গলবার দেহরা কি গলি এলাকাতে তল্লাশি চালাচ্ছে বাহিনী। সোমবার রৌজৌরির এই এলাকাতেই জওয়ানেরা শহিদ হয়েছিলেন। গত কয়েক মাস কাশ্মীরের পরিস্থিতি খানিকটা শান্তই ছিল। তবে উৎসবের মরশুমের আগে ফের একবার আতঙ্কবাদ মাথাচাড়া দিয়ে উঠছে কাশ্মীরে। ভূ-স্বর্গকে শান্ত রাখতে মরিয়া ভারতীয় সেনা।

অন্যদিকে সোমবার সকালেই বান্দিপুর জেলায় নিরাপত্তা বাহিনীর হাতে নিকেশ হয় এক জঙ্গি। উৎসবের এই মরশুমে কাশ্মীর যাতে কোনও ভাবেই অশান্ত না হয়ে ওঠে সেজন্য পরিস্থিতির দিকে নজর রাখছে বাহিনী।

ads

Mailing List