তল্লাশিতে মিলল পরমানু অস্ত্রের গোপন নথি! আরও বিপাকে ট্রাম্প

তল্লাশিতে মিলল পরমানু অস্ত্রের গোপন নথি! আরও বিপাকে ট্রাম্প
13 Aug 2022, 07:12 PM

তল্লাশিতে মিলল পরমানু অস্ত্রের গোপন নথি! আরও বিপাকে ট্রাম্প

 

আনফোল্ড বাংলা প্রতিবেদনঃ আরও বিপাকে পড়লেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তল্লাশির পর তাঁর বাড়ি থেকে মিলেছে পরমাণু অস্ত্র সংক্রান্ত গোপন নথি। মনে করা হচ্ছে প্রেসিডেন্ট পদ ছাড়ার পর ওই সমস্ত নথি তিনি হোয়াইট হাউস থেকে গোপনে সরিয়ে ছিলেন। পরে তা নিজের বাড়িতে এনে রাখেন।

যদিও এখনও পর্যন্ত সরকারী ভাবে তদন্তকারী সংস্থা এফবিআই ও মার্কিন বিচার বিভাগের তরফে এই খবরের সত্যতা স্বীকার করা হয়নি। তবে সুত্রের খবর, ট্রাম্পের বাড়ি ও তাঁর ক্লাবে তল্লাশির পর এমন অনেক নথি মিলেছে তাঁর কাছে থাকার কথা নয়। তবে গোটা ঘটনায় ট্রাম্প যে আরও চাপে পড়লেন তা বলাই বাহুল্য। এখনও পর্যন্ত এই জল্পনা মার্কিন বিচার বিভাগ উড়িয়ে দেয়নি।সরকারি কর্তারা উদ্বিগ্ন এই জন্য যে নথিগুলি ট্রাম্পের ফ্লোরিডার বাড়িতে ভুল লোকজনের হাতে পড়তে পারে। তাতে বিপদ বাড়বে। অভিযোগ, ট্রাম্প এসব নথি নতুন সরকারের কাছে হস্তান্তর করেননি। ন্যাশনাল আর্কাইভ, যেখানে এই ধরনের নথিগুলো রাখা হয়, তাদেরও দেননি।

সংস্থার কর্তারা কয়েক মাস ধরে ট্রাম্পের সঙ্গে এই নিয়ে একাধিকবার কথা বললেও কাজ কিছুই হয়নি। গত সোমবার ট্রাম্পের বাড়িতে এফবিআই তল্লাশি চালায়। জানা গিয়েছে, ট্রাম্প এই তল্লাশি অভিযানকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে দাবি করেছেন। এদিকে মার্কিন সংবাদমাধ্যমের দাবি, হোয়াইট হাউস থেকে বের হওয়ার সময় ট্রাম্প গোপন নথিপত্রগুলিও সঙ্গে নিয়ে সেখান থেকে বেরিয়েছিলেন কিনা সেটাই নিশ্চিত করতে চেয়েছিল এফবিআই। বাড়ির পাশাপাশি ট্রাম্পের প্রাইভেট ক্লাবেও অভিযান চালায় তদন্তকারীরা।

Mailing List