নাটক নিয়ে ‘সহজ উত্তর’ পত্রিকা প্রকাশ বালুরঘাটে  

নাটক নিয়ে ‘সহজ উত্তর’ পত্রিকা প্রকাশ বালুরঘাটে   
09 Aug 2022, 05:28 PM

নাটক নিয়ে ‘সহজ উত্তর’ পত্রিকা প্রকাশ বালুরঘাটে

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, বালুরঘাট: বালুরঘাট শহর নাটকের শহর নামে পরিচিত। অতীতে এই শহরের নাট্য বিষয়ক অনেক পত্রপত্রিকা  প্রকাশিত হয়ে থাকলেও ইতিমধ্যে সেই সমস্ত নাট্য পত্রিকা নেই বললেই চলে। সেদিকে লক্ষ্য রেখে ও নাট্যপ্রেমীদের কাছে শহর কিংবা রাজ্যজুড়ে নাটকের উপর কি কি কাজ চলছে সেই সম্পর্কে সঠিক তথ্য পৌঁছে দিতে বালুরঘাট শহরের "নাট্যকর্মী" নামে নাট্যদলের উদ্যোগে তৈরি করা হয়েছে সন্মাসিক নাট্যপত্রিকা  "সহজ উত্তর"।

সোমবার রাতে এই নাট্যপত্রিকার দ্বিতীয় সংস্করণ প্রকাশিত হলো। এই দ্বিতীয় সংস্করণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালুরঘাটের বিশিষ্ট অধ্যাপক রিপন সরকার, ইতিহাস গবেষক কৌশিক বিশ্বাস দাস, রঞ্জন মন্ডল সহ অন্যান্য বিশিষ্ট্য নাট্যব্যক্তিত্বরা।

বালুরঘাট অভিযাত্রী স্কুলে একটি ছোট্ট কিন্তু সুন্দর অনুষ্ঠানের মধ্যে দিয়ে উন্মোচন করা হয় এই নাট্য সংক্রান্ত পত্রিকা। এই পত্রিকা প্রকাশ ঘিরে উপস্থিত সকলের উৎসাহ ছিল চোখে পড়ার মত। এই বিষয়ে উদ্যোক্তাদের পক্ষ থেকে অজয় শংকর ঘোষ বলেন, বালুরঘাটের নাট্যমোদী জনগণের কাছে নাটকের সম্পর্কে বিভিন্ন তথ্য পৌঁছে দিতেই আমাদের এই উদ্যোগ। সেই উদ্যোগের অংশ হিসেবে আজ আমরা এই পত্রিকার দ্বিতীয় সংখ্যা প্রকাশ করলাম।

Mailing List