ছেলে কোলে ইডি দফতরে হাজিরা দিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়

ছেলে কোলে ইডি দফতরে হাজিরা দিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়
23 Jun 2022, 03:15 PM

ছেলে কোলে ইডি দফতরে হাজিরা দিলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: কোলে আড়াই বছরের ছেলে। বৃহস্পতিবার সকালে একাই সল্টলেকের সিজিও কমপ্লেক্সে হাজির অভিষেক-জায়া রুজিরা বন্দ্যোপাধ্যায় নারুলা।

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে কয়লাপাচার মামলায় বৃহস্পতিবার ইডির জেরার মুখোমুখি হলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। এদিন সকাল প্রায় সওয়া ১১টা নাগাদ সিজিও কমপ্লেক্সে পৌঁছে যান রুজিরা। শেষ খবর দুপুর গড়িয়ে গেলেও এখন জেরা চলছে। সূত্রের খবর, ছেলেকে কোলে বসিয়ে ইডির প্রশ্নের উত্তর দিচ্ছেন রুজিরা। কারণ ছেলে মাকে ছাড়া থাকতে নারাজ। তাই তাকে কোলে নিয়েই ইডির জেরার মুখোমুখি হয়েছেন রুজিরা বন্দ্যোপাধ্যায়। প্রথমে ছেলেকে পাশের ঘরে রেখে জেরা করার চেষ্টা করেন ইডি কর্তারা। কিন্তু ছেলে মা ছাড়া থাকতে নারাজ। অগত্যা মার কোলে বসে থাকে ছেলে। এভাবেই শুরু হয় জেরা পর্ব।

জানা গিয়েছে, রুজিরাকে জেরা করার জন্য দিল্লি থেকে কলকাতায় এসেছে ইডির স্পেশাল টিম। সেই টিমে রয়েছেন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার কপিল রাজ। তিনিই ইডির তরফে জেরায় নেতৃত্ব দিচ্ছেন। এছাড়া এই মামলার তদন্তকারী অফিসার সুমিত প্রকাশ জৈনও রয়েছেন বলেই জানা গিয়েছে। কয়লা পাচার কান্ডে দুটি মামলা চলছে। একটি মামলার তদন্ত করছে সিবিআই। সেখানে কারা কারা সুবিধাভোগী, কারা এই কয়লা পাচারকান্ডে টাকা নিয়েছেন তা খোঁজা হচ্ছে। দ্বিতীয়টি হচ্ছে মানি লন্ড্রারিং অর্থাৎ কয়লাপাচার সংক্রান্ত দুর্নীতির টাকা বিদেশে পাচার হয়েছে কিনা, কোথায় পাচার হয়েছে, সেই টাকা কারা পেয়েছেন, তা তদন্ত করে দেখছে ইডি।

ads

Mailing List