টিফিন নিয়ে রোজের চিন্তা! রইলো এই মজাদার স্যান্ডউইচ রেসিপি

টিফিন নিয়ে রোজের চিন্তা! রইলো এই মজাদার স্যান্ডউইচ রেসিপি
16 Nov 2021, 08:15 PM

টিফিন নিয়ে রোজের চিন্তা! রইলো এই মজাদার স্যান্ডউইচ রেসিপি


আনফোল্ড বাংলা প্রতিবেদন: ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে করোনা পরিস্থিতি। একে একে শুরু বিভিন্ন স্কুল- পাঠশাল গুলি। আর এর সাথে সাথেই ফিরে আসতে শুরু হয়েছে রোজকার চিন্তা গুলি। যার মধ্যে খুব কমন একটি হলো টিফিনে কি দেবেন। মুখরোচক কিছু যা আপনার বাচ্ছাও খেতে খুব পছন্দ করবে আবার তা তৈরি করতে গিয়েও আপনাকে পোহাতে হবে না কোনো ঝক্কি। আর এই চিন্তায় বেশিরভাগ মহিলাই ভোগেন।

আর ঠিক এই কারণেই খুব সহজ একটা রেসিপি নিয়ে এসেছি আজ আপনাদের কাছে। যা খেতে যেমন সুস্বাদু , তেমনই তৈরি করাও ভীষণ সহজ। সকালের ব্যস্ত সময়ে মাত্র কুড়ি থেকে পঁচিশ মিনিটেই রেডি হয়ে যাবে এই সুস্বাদু আইটেমটি।  তাহলে চটপট জেনে নিন সেই রেসিপি ।


চিকেন স্যান্ডউইচ বানাতে লাগবে
 
পরিবেশন সংখ্যা ২

বড় সাদা পাউরুটি - ৪ পিস বড়

চিকেন - ১/২ কাপ সেদ্ধ করে রাখা

মেয়োনিজ - ৪ চামচ

নুন - স্বাদ মতো

গোলমরিচ গুড়ো - ১/২ চামচ

মাখন - ১ চামচ

কাঁচা লঙ্কা কুঁচি - ১টি

পেয়াঁজ কুঁচি - ১টি ছোট

 

 

পদ্ধতি

প্রথমে একটি বড় পাত্রে আগে থেকে সেদ্ধ করে রাখা চিকেন গুলো একটি কাঁটা চামচ দিয়ে ভালো করে ছাড়িয়ে নিন। এবার এর মধ্যে পেয়াঁজ কুচি, লঙ্কা কুচি, মেয়োনিজ, স্বাদমতো নুন এবং গোলমরিচ গুড়ো দিয়ে ভালো করে নিয়ে মিশিয়ে নিন। এবার পাউরুটির স্লাইসগুলিতে বাটার লাগিয়ে তার উপর চিকেনের স্টাফিং দিন, চাইলে  সঙ্গে আরও একটু মেয়োনিজও দিয়ে দিতে পারেন। পাউরুটির উপরে এইভাবে চিকেনের স্টাফিং তা ভালো করে ছড়িয়ে অপর একটি পাউরুটি তার উপর দিয়ে আলতো করে চেপে বসিয়ে দিন। যদি পাউরুটির চারপাশের কোনগুলি কেটে দিতে পারেন খুব ভাল হয়। স্যান্ডউইচটি তিনকোণা করেও দিতে পারে, আবার গোটাও রাখতে পারেন। এবার স্যান্ডউইচ মেকার অথবা তাওয়া তে অল্প একটু বাটার দিয়ে ভালো করে দুই পিঠ সেঁকে নিন। ব্যাস তাহলেই রেডি চিকেন মেয়ো স্যান্ডউইচ। পরিবেশনের সময় চিপস, সস এবং মেয়ো দিয়ে সার্ভ করুন।

চিকেন এর বদলে আপনারা সিদ্ধ ডিম বা পনির দিয়েই এই রেসিপি ট্রাই করতে পারেন।

ads

Mailing List