বার্সেলোনাকে পেছনে ফেলে লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ

বার্সেলোনাকে পেছনে ফেলে লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ
29 Jun 2020, 11:52 AM

বার্সেলোনাকে পেছনে ফেলে লা লিগার শীর্ষে রিয়াল মাদ্রিদ

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: বার্সেলোনাকে পেছনে ফেলে লা লিগার শীর্ষ স্থানে উঠে এল রিয়াল মাদ্রিদ। গতকাল ব্রাজিলীয় তারকা কাসেমিরোর একমাত্র গোলের সৌজন্যে এস্পানিওলকে তাঁরা ১-০ গোলের ব্যবধানে হারায়।

গত ম্যাচে সেল্টা ভিগোর সঙ্গে ড্র করেছিল বার্সেলোনা। ফলে রিয়াল মাদ্রিদের কাছে সুযোগ এসে যায় লিগ টেবিলের শীর্ষ স্থান দখল করবার। এবার সেই সুযোগ কাজে লাগিয়েই র‍্যামোসরা উঠে এল লা লিগার শীর্ষ স্থানে।

প্রথমার্ধের শুরু থেকেই রিয়াল মাদ্রিদ  বহুবার এস্পানিওল দুর্গে আক্রমন শানালেও গোলের দেখা মিলছিল না। তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে রিয়ালের তারকা ফুটবলার বেঞ্জিমার অনবদ্য পাস থেকে গোল করে যান ক্যাসেমিরো। ক্যাসেমিরোর গোলে রিয়াল মাদ্রিদ ১-০ গোলে এগিয়ে যায়। ম্যাচের শেষ পর্যন্ত এই ফলাফলই বজায় ছিল। ম্যাচে আর গোলের দেখা মেলেনি।ব্রাজিলীয় তারকা ফুটবলার ক্যাসেমিরোর একমাত্র গোলই ব্যবধান গড়ে দিয়েছে এই ম্যাচে।  

গোল করে শীর্ষস্থানে তোলা ব্রাজিলীয় তারকা ক্যাসেমিরো স্পষ্ট জানালেন, 'এই গোল করিমের। ও কেমন খেলে সেটা আমরা সবাই জানি।' যদিও ক্যাসেমিরোর প্রশংসা সত্ত্বেও গেম মেকার অর্থাৎ করিম বেঞ্জিমা    রয়েছেন একেবারেই নির্বিকার। খেলা শেষে তিনি বলেন, 'এটা ভালো একটা মুভমেন্ট ছিল। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো এর পর যে গোলটা হয়েছে সেটা। কাসেমিরো ঠিকভাবে কাজটা করেছে। আমরা সবাই খুশি। আমি এভাবেই ফুটবলটা দেখি। আমি জানতাম ক্যাসেমিরো আমার পেছনে আছে।'

ক্যাসেমিরোকে গোলের পাস বাড়িয়ে একটি রেকর্ডও গড়ে ফেললেন করিম বেঞ্জিমা। অনবদ্য ফ্লিকে ক্যাসেমিরো কে বল বাড়িয়ে বেঞ্জিমা করে ফেললেন নিজের ১১৭তম অ্যাসিস্ট। এই ম্যাচ জয়ের ফলে ৩২ ম্যাচে ৭১ পয়েন্ট পেয়ে শীর্ষ স্থানের সিংহাসন দখল করল রিয়াল মাদ্রিদ। এছাড়াও এই জয়ের মাধ্যমে গড়ে ফেলল এক অনন্য নাজির। এস্পানিওলের বিরুদ্ধে জয়ের মাধ্যমে লা লিগার ইতিহাসে একটি রেকর্ড গড়ে ফেলল  রিয়াল মাদ্রিদ দল। বর্তমানে লা লিগায় কোনও একটি নির্দিষ্ট দলের বিরুদ্ধে  সবচেয়ে বেশি জয়  রিয়াল মাদ্রিদেরই। এস্পানিওলের বিপক্ষে রিয়াল মাদ্রিদ মোট ১০৩ টি ম্যাচ জিতে নিয়েছে। যা লা লিগার ইতিহাসে অন্য কোনো দল যে কোনও একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে জিততে পারেনি।

Mailing List