যোগাসনে বিশ্বজয় বঙ্গতনয়া রামিশার, জলকন্যা সায়নীর পর কালনার মুখ উজ্জ্বল করলো রামিশাও  

যোগাসনে বিশ্বজয় বঙ্গতনয়া রামিশার, জলকন্যা সায়নীর পর কালনার মুখ উজ্জ্বল করলো রামিশাও  
19 Nov 2022, 10:45 AM

যোগাসনে বিশ্বজয় বঙ্গতনয়া রামিশার, জলকন্যা সায়নীর পর কালনার মুখ উজ্জ্বল করলো রামিশাও  

 

প্রদীপ চট্টোপাধ্যায়, বর্ধমান

 

যোগাসনে বিশ্ব জয় করলো বঙ্গ তনয়া রামিশা দফাদার। পূর্ব বর্ধমানের কালনার যোগা কন্যা রামিশা বিশ্ব যোগাসন প্রতিযোগীতায় অংশ নিয়ে তিনটি স্বর্ণ পদক সহ মোট পাঁচটি পদক জয় করেছে। চলতি বছরেই কালনার জলকন্যা সায়নী দাস মলোকাই চ্যানেল জয় করে গোটা বিশ্বে ভারতের মুখ উজ্জ্বল করেছে। তারপর বছর শেষের মুখে রামিশা যোগাসনে বিশ্ব জয় করার স্বভাবতই তাঁর পরিবার পরিজনের  মতোই খুশি কালনার ক্রীড়াপ্রেমী মানুষজন।

যোগা স্পোর্টস ফেডারেশন অফ ইন্ডিয়া চলতি বছরের ১৪ থেকে ১৬ নভেম্বর হরিয়ানার কারনালে “ইন্টারন্যাশনাল যোগাসন স্পোর্টস চ্যাম্পিয়নশিপ” প্রতিযোগীতার আসর বসায়। সেই প্রতিযোগিতায় বিশ্বের ১৭টি দেশের চারশোরও বেশি প্রতিযোগী অংশগ্রহন করে। ওই প্রতিযোগীতায় ভারতের হয়ে জুনিয়র গ্রুপের পাঁচটি ইভেন্টে অংশ নেয় কালনা শহরের ডাঙাপাড়া এলাকা নিবাসী বছর ১৬ বয়সী রামিশা দফাদার।কালনা হিন্দু বালিকা বিদ্যালয়ের এই ছাত্রী আর্টিস্টিক সিঙ্গেল, রিদেমিক ও গ্রুপ যোগা ইভেন্টে প্রতিদ্বন্দিতা করে প্রথম স্থান অধিকার করে নেয়। তারই পুরস্কার স্বরুপ রামিশা তিনটি স্বর্ণ পদক লাভ করে। এছাড়াও সে ট্র্যাডিশনাল ইভেন্টে দ্বিতীয় স্থান লাভ করায় রৌপ্য পদক ও আর্টিস্টিক পেয়ারে তৃতীয় স্থান লাভ করে ব্রোঞ্জ পদক পায়।

রামিশার দাদা অসীম দফাদার জানিয়েছেন, চলতি বছরের প্রথমার্ধে থাইল্যান্ডে অনুষ্ঠিত হয় এশিয়ান যোগা প্রতিযোগিতায়। সেই প্রতিযোগীতায় দুটি ইভেন্টে অংশ নিয়ে তাঁর বোন রামিশা দুটি স্বর্ণ পদক পায়। মেয়ে রামিশার সাফল্যে খুশি তাঁর মা আসমাতারা বিবি। শুক্রবার তিনি বলেন, আমার মেয়ে ইন্টারন্যাশনাল যোগাসন স্পোর্টস চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে তিন তিনটি স্বর্ণ পদক জয় করে দেশের মুখ উজ্বল করেছে। এর চেয়ে খুশির খবর আর কী হতে পারে। শুক্রবার রামিশা বাড়ি ফিরতেই তাঁকে নিয়ে পরিবার পরিজন ও এলাকাবাসও  বিজয় উৎসব পালনে মাতোয়ারা হয়।

Mailing List