অন্যের কাছে সাহায্য চেয়ে ইয়াস বিধ্বস্ত সুন্দরবনে ত্রাণ নিয়ে হাজির বেকার যুবক রাকেশ

অন্যের কাছে সাহায্য চেয়ে ইয়াস বিধ্বস্ত সুন্দরবনে ত্রাণ নিয়ে হাজির বেকার যুবক রাকেশ
08 Jun 2021, 02:31 PM

অন্যের কাছে সাহায্য চেয়ে ইয়াস বিধ্বস্ত সুন্দরবনে ত্রাণ নিয়ে হাজির বেকার যুবক রাকেশ

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

সুপার সাইক্লোন যশ এর প্রভাবে সুন্দরবনের এলাকাবাসীরা শোচনীয় পরিস্থিতি। এই পরিস্থতিতে এলাকার ক্ষতিগ্রস্থ মানুষের পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন পুরুলিয়ার রূপসী বাংলা ফিল্মস এন্ড মিউজিক এর অন্যতম তরুণ সদস্য রাকেশ হাউলি। ইচ্ছে থাকলে যে উপায় হয়, তা প্রমাণ করেও দেখালেন। পৌঁছে দিলেন ত্রাণ সামগ্রী।

 

বেকার যুবক রাকেশ অর্থনৈতিক ভাবেও সচ্ছল নয়। তাই ব্যক্তিগত ভাবে তার পক্ষে কিছুতেই সম্ভব ছিল না এই কাজ করা। তবুও সাইক্লোন যখন তার তাণ্ডবে লন্ডভন্ড করেছে চারিদিক, ভাসিয়ে নিয়ে গেছে একের পর এক গ্রাম, ঠিক সেই পরিস্থিতিতে রাকেশ হাউলি সুন্দরবনের অসহায় মানুষগগুলির জন্য কিছু ত্রাণের ব্যাবস্থা করবেন বলে জানান। তার ফেসবুক প্রোফাইল এ তিনি বিষয়টি পোস্ট করেন এবং তার জন্য সকলের কাছে সাহায্য প্রার্থী হন। জানা যায়, তার অনেক পরিচিত ব্যাক্তি ও বন্ধু বান্ধব তাঁর পাশে দাড়ান। প্রখ্যাত পরিচালক/ প্রযোজক মুরারী এম রক্ষিত রাকেশ হাউলির এই উদ্যোগে ২০,০০০ অনুদান পাঠিয়ে সাহায্য করেন। এছাড়াও অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে দেন। এই ভাবে সকলের সাহায্য নিয়ে তিনি ওই দুর্দশাগ্রস্ত মানুষগুলির আহার জোগাড় করতে সক্ষম হন।

সম্প্রতি তিনি সুন্দরবনের বড়ো মল্লাখালিতে ২১০টি পরিবারের হতে খাবার তুলে দিলেন। মঙ্গলবার কচুখালীতে ৪৫ টি পরিবারের হাতে খাবার তুলে দিলেন। বছর ২৩ এর রাকেশ এর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ। এই চরম দুর্দশার দিনে অসহায় মানুষদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছেন সুন্দরবনের ছেলে রাকেশ হাউলী। তিনি আরও জানান, তিনি আরও চেষ্টা চালিয়ে যাচ্ছেন অর্থের সংস্থান করে ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াবেন।

ads

Mailing List