নিশানায় রাহুল গান্ধি, গুজরাতে নির্বাচনের মুখে কংগ্রেস ছাড়লেন হার্দিক প্যাটেল

নিশানায় রাহুল গান্ধি, গুজরাতে নির্বাচনের মুখে কংগ্রেস ছাড়লেন হার্দিক প্যাটেল
18 May 2022, 03:15 PM

নিশানায় রাহুল গান্ধি, গুজরাতে নির্বাচনের মুখে কংগ্রেস ছাড়লেন হার্দিক প্যাটেল

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: জল্পনা চলছিল গত কয়েকদিন ধরেই। একাধিকবার প্রকাশ্যেই দলীয় নেতৃত্বকে তোপ দেগেছিলেন গুজরাতের কংগ্রেস নেতা হার্দিক প্যাটেল। রাজ্য কংগ্রেসের কাজকর্মে তিনি বিরক্ত। বারবার এ নিয়ে অভিযোগ জানিয়েছিলেন হাইকমান্ডের কাছে। কিন্তু কোনও কাজ না হওয়ায় এবার জল্পনা সত্যি করে কংগ্রেসের সঙ্গে সব সম্পর্ক ত্যাগ করলেন গুজরাতের জনপ্রিয় পতিদার নেতা হার্দিক প্যাটেল। কিছুদিন আগেই কংগ্রেসে যোগ দিয়েছিলেন হার্দিক। কংগ্রেস তাঁকে গুজরাতের কার্যনির্বাহী সভাপতির দায়িত্ব দিয়েছিল। তবে বুধবার তিনি দলের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়েছেন।

টুইটারে তিনি জানিয়েছেন, কংগ্রেস পার্টির সমস্ত পদ এবং এমনকী দলের প্রাথমিক সদস্যপদ থেকেও পদত্যাগ করছি। আমার সিদ্ধান্তকে সমস্ত সহকর্মী এবং গুজরাতের মানুষ স্বাগত জানাবে। আমার বিশ্বাস, এই পদক্ষেপের পরে, আমি ভবিষ্যতে গুজরাতের জন্য সত্যিই ইতিবাচক কাজ করতে পারবো। গুজরাতে বিধানসভা নির্বাচনের ঠিক মুখে দাঁড়িয়ে এই ঘটনায় কংগ্রেসের অস্বস্তি আরও বাড়ল বলাই বাহুল্য।

आज मैं हिम्मत करके कांग्रेस पार्टी के पद और पार्टी की प्राथमिक सदस्यता से इस्तीफा देता हूँ। मुझे विश्वास है कि मेरे इस निर्णय का स्वागत मेरा हर साथी और गुजरात की जनता करेगी। मैं मानता हूं कि मेरे इस कदम के बाद मैं भविष्य में गुजरात के लिए सच में सकारात्मक रूप से कार्य कर पाऊँगा।

বুধবার কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধিকে চিঠি দিয়ে গুজরাত কংগ্রেসের কার্যনির্বাহী সভাপতির পদ এবং প্রাথমিক সদস্যপদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেন হার্দিক প্যাটেল। অনেক আগেই তিনি অবশ্য দল ছাড়ার হুঁশিয়ারি দিয়েছিলেন। এবার জল্পনা সত্যি করে ইস্তফাই দিলেন হার্দিক। গত মাসে এক সাক্ষাৎকারে কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ এবং অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে খোলাখুলি বিজেপির প্রশংসা করেছিলেন হার্দিক। এবার তিনি কংগ্রেস ছেড়ে দেওয়ায় তাঁর বিজেপি যোগদানের সম্ভাবনা জোরাল হল।

ads

Mailing List