পুরুলিয়াতে হবে ফিল্ম সিটি, সরকার জমি দেবে ১০ একর, ঘোষণা মুখ্যমন্ত্রীর

পুরুলিয়াতে হবে ফিল্ম সিটি, সরকার জমি দেবে ১০ একর, ঘোষণা মুখ্যমন্ত্রীর
30 May 2022, 04:15 PM

পুরুলিয়াতে হবে ফিল্ম সিটি, সরকার জমি দেবে ১০ একর, ঘোষণা মুখ্যমন্ত্রীর

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

পুরুলিয়ার একদিকে রয়েছে জঙ্গল। অন্যদিকে পাহাড়। রয়েছে একাধিক পুরনো মন্দির। গ্রীষ্মে পলাশ ফুলও মানুষের মন কাড়ে। এই কারণে পুরুলিয়া সব সময় পর্যটকদের জন্য আকর্ষণের কেন্দ্র।

শুধু পর্যটক কেন? পুরুলিয়ার এই প্রাকৃতিক সৌন্দর্যের জন্য বহু সিনেমার শুটিংও হয় এখানে। কাশীপুর রাজবাড়ি বলুন বা অযোধ্যা পাহাড়, জয়চন্ডী পাহাড়। রয়েছে বড়বড় জলাধারও। বিভিন্ন গানের অ্যালবাম থেকে সিনেমার দৃশ্য শুট করতে অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে পরিচালকরা পাড়ি জমান পুরুলিয়ায়। কিন্তু সমস্যা হচ্ছে, এই ধরণের ঘটনা ঘটে বিক্ষিপ্তভাবে।

আজ, সোমবার পুরুলিয়ায় গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সেখানে ছিল প্রশাসনিক সভাও। তাই এবার পুরুলিয়ায় একটি ফিল্ম সিটি করার আবেদন জানান পুরুলিয়ার চেম্বার অব কমার্সের প্রতিনিধিরা। প্রস্তাবটি পছন্দ হয় মুখ্যমন্ত্রীরও। জঙ্গল ও পাহাড় ঘেঁষা এলাকায় তাই জমি দেখারও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়ে দেন, জমি দেবে সরকার। কিন্তু ফিল্ম সিটি তৈরি করতে হবে চেম্বার অব কমার্সকে। সেটি হলে পুরুলিয়ার আকর্ষণ আরও বাড়বে বলেই মনে করছেন সকলে।

অন্যদিকে পুরুলিয়ার প্রাচীন মন্দিরগুলিকে নিয়েও একটি ট্যুরিজম সার্কিট তৈরির কাজ শুরু হয়েছিল আগেই। তার সঙ্গে এবার জৈন মন্দিরকেও যুক্ত করা হল। জৈন মন্দির সংস্কার ও তা পর্যটকদের আকর্ষণীয় করে তুলতে ২ কোটি টাকা বরাদ্দেরও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। স্থানীয় শ্রমিক, ইঞ্জিনিয়ার ও কারিগরদের দিয়েই সেই কাজটি করারও নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

 

Mailing List