প্রার্থী তালিকা ঘোষণার আগেই মনোনয়ন জমা পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতোর

প্রার্থী তালিকা ঘোষণার আগেই মনোনয়ন জমা পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতোর
06 Mar 2021, 01:57 PM

প্রার্থী তালিকা ঘোষণার আগেই মনোনয়ন জমা পুরুলিয়া জেলা কংগ্রেস সভাপতি নেপাল মাহাতোর

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, পুরুলিয়া: শুক্রবার বামফ্রন্ট কংগ্রেস ও ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের সংযুক্ত মোর্চার প্রার্থী তালিকা ঘোষণা করার সময় বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু জানিয়েছিলেন, পুরুলিয়া জেলার বাঘমুণ্ডি আসন কংগ্রেসকে ছাড়া হয়েছে। আর কংগ্রেসের নেতা প্রদীপ ভট্টাচার্য জানিয়েছিলেন, দলের কে প্রার্থী হবেন তা ঠিক করে দিল্লি থেকে ঘোষণা করা হবে।

 

দল এখনও প্রার্থী তালিকা ঘোষণা করেনি। তার আগেই, শুক্রবার বাঘমুণ্ডি আসনের জন্য মনোনয়ন পত্র জমা দিয়ে দিলেন বাঘমুণ্ডি আসনে কংগ্রেসের বিধায়ক নেপাল মাহাতো। এই নিয়ে বিতর্ক সৃষ্টি হয়েছে। তবে নেপাল মাহাতো জানিয়েছেন, "আমি নিশ্চিত যে দল এই কেন্দ্রে আমার নাম ঘোষণা করবে। তাই মনোনয়ন জমা দিয়েছি। তবে যদি দেখি যে আমাকে প্রার্থী করা হয়নি, তাহলে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেব। দল যাকে প্রার্থী করবে তাঁকে জেতানোর জন্য সবাই মিলে এক সাথে লড়াই করব।" শুক্রবার দলের কর্মীদের সঙ্গে নিয়ে ঝালদা মহকুমা শাসকের কাছে গিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন তিনি।

 

নেপাল মাহাতো কেবলমাত্র কংগ্রেস বিধায়ক নন। তিনি পুরুলিয়া জেলা কংগ্রেসের সভাপতি এবং প্রদেশ কংগ্রেসের কার্যকরী সভাপতিও। আবার টানা চার বারের বিধায়কও। ২০০১ ও ২০০৬ সালে জিতেছিলেন ঝালদা কেন্দ্র থেকে। আর ২০১১ ও ২০১৬ সালের নির্বাচনে জিতেছেন বাঘমুণ্ডি আসন থেকে। পুরুলিয়া জেলাজুড়েই নেপালবাবুর আদিপত্যও রয়েছে। তাই তাঁর আত্মবিশ্বাসও প্রবল। দল যে তাঁকেই প্রার্থী করবেন তাও তাঁর কাছে পরিষ্কার। সেই আত্মবিশ্বার থেকেই মনোনয়ন জমা দিয়েছেন। যদিও দল প্রার্থী ঘোষণা না করায় এই ঘটনায় বিড়ম্বনায় পড়তে হয়েছে।

 

বামফ্রন্ট ঘোষণা করেছে যে, বাঘমুণ্ডি আসনে কংগ্রেসের প্রার্থী জোটের প্রার্থী হিসেবে লড়াই করবেন। কিন্তু তার মধ্যেই এলাকার প্রাক্তন সাংসদ প্রয়াত ফরওয়ার্ড ব্লকের নেতা চিত্ত মাহাতোর ছেলে দেবরঞ্জন মাহাতোর নামেও দেওয়াল লিখন করে প্রচার শুরু করে দিয়েছে ফরওয়ার্ড ব্লক। উল্টোদিকে নেপালবাবুও মনোয়ন দিলেন। ফলে এই আসন নিয়ে জট পাকতে পারে বলেও আশঙ্কা তৈরি হয়েছে।

Mailing List