পুজোর শপিং শুরুর আগে মাথায় রাখুন এই টিপসগুলো

পুজোর শপিং শুরুর আগে মাথায় রাখুন এই টিপসগুলো
02 Oct 2020, 06:33 PM

পুজোর শপিং শুরুর আগে মাথায় রাখুন এই টিপসগুলো

আনফোল্ড বাংলা প্রতিবেদন: শুরু হয়ে গিয়েছে পুজোর কাউন্ড ডাউন। করোনা পরিস্থিতির জন্য পুজোয় ঠিক কী করবেন এই নিয়ে আনেকেই চিন্তায়। ফলে, মন খুলে শপিং করা হয়নি। প্রতি বছরের মতো না হোক, পুজোয় অষ্টমী আর নবমীর জন্য দুটো জামা তো কিনবেনই। অথবা বাড়ির খুঁদেদের জন্য কেনা কাটা তো করতেই হবে। পুজোর শপিং-এর আগে মাথায় রাখুন এই কটি টিপস। টিপসগুলি মেনে চললে কেনাকাটা হবে আরও সহজ।
১. ঠিক কতজনকে উপহার দিতে হবে এবং নিজের জন্য কী কী কিনবেন তার একটা তালিকা তৈরি করে নেওয়া একান্ত আবশ্যক। আরও ভালো হয় যদি কাকে কী দেবেন সেই সিদ্ধান্তটাও নিয়ে ফেলেন।
২. এবছর সকলেরই পুজোর বাজেট অন্যান্য বছরের তুলনায় কম। তাই ঠিক কত টাকা খরচ করলে ক্রেডিট কার্ডে বাড়তি চাপ পড়বে না, হিসেব করে নিন।


৩. পুজোয় নিজের জন্য যে সব পোশাকআশাক কিনেছেন, তার প্রতিটির সঙ্গে পরার উপযোগী অন্তর্বাস আছে কিনা দেখে নিয়েছেন? যখনই নতুন স্টাইলের জামা বা ব্লাউজ় কিনবেন, তখনই একবার ভেবে নিন, মানানসই অন্তর্বাস আছে তো?
৪. নতুন পোশাকের সঙ্গে মানানসই বেল্ট, ফ্ল্যাট ও হিল দেওয়া জুতো, কানের দুল, গলায় পরার গয়না আর ব্যাগ মজুত রয়েছে তো হাতের কাছে? তা না হলে কিন্তু একেবারে শেষবেলায় মুশকিলে পড়বেন।
৫. আপনার পুরোনো হয়ে যাওয়া, এক্সপায়ারি ডেট পেরোনো মেকআপ বা পারফিউমগুলো ফেলে নতুন কেনার এটাই সময়। এবার পুজোয় বেশি জামা না কেনার থাকলে, সেই টাকা মেকআপ আর পারফিউমে খরচ করতে পারেন।

Mailing List