মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনে পুজো কৌলিন্য হারাচ্ছে: সুজন

মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনে পুজো কৌলিন্য হারাচ্ছে: সুজন
17 Oct 2020, 07:42 PM

'মুখ্যমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনে পুজো কৌলিন্য হারাচ্ছে ', সুজন

আনফোল্ড বাংলা প্রতিবেদন, কলকাতা: পুজোর ৫০ হাজার টাকা সরকারি অনুদান নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য ও আদালতে সরকারি উকিলদের বয়ানে বিস্তর ফারাক। এমনই অভিযোগ তুললেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। পাশাপাশি তাঁর দাবি, 'ভার্চুয়াল উদ্বোধনে পুজো কৌলিন্য হারাচ্ছে।'

সিপিএম নেতা সুজন চক্রবর্তীর বক্তব্য, 'মুখ্যমন্ত্রী নিজে বিপদমুক্ত থেকে ভার্চুয়াল পুজো উদ্বোধন করছেন। ভাবটা এমন, আমি টাকা দিয়েছি আমিই সব পুজো উদ্বোধন করব। এর ফলে পুজো কৌলিন্য হারাচ্ছে। মুখ্যমন্ত্রী এই অনুদানের টাকা নিয়ে অসততা করেছেন। মুখ্যমন্ত্রী বলেছিলেন এবার স্পন্সরশিপ পাবে না তাই ৫০ হাজার টাকা দেওয়া হচ্ছে। ওদিকে আদালতে উকিলরা বলে এলেন এই টাকায় মাস্ক, স্যানিটাইজার কিনতে হবে। আদালতে সরকারি উকিলরা মুখ্যমন্ত্রীকে এক কথায় বাতিল করে দিলেন। আমলাতন্ত্র সব জেনে,বুঝে কী করছে? লাখ লাখ টাকা মাইনের আমলারা মুখ্যমন্ত্রীর অনুষ্ঠানের সঞ্চালনার জন্য কাজ করছেন? সঞ্চালকতো ৫/৭ হাজার টাকায় ভাড়া পাওয়া যায়। আমলাতন্ত্র নিজের মেরুদন্ড বেচে দিলে যা হয় তা হচ্ছে।

তিনি আরও বলেন, আদালত সঠিক ভাবেই তাই জানতে চেয়েছে, এই টাকা দিয়ে হচ্ছেটা কী? মানুষ ভক্তি করেন, বিশ্বাস করেন। উৎসবের আবেগটার বারোটা বাজিয়ে দিচ্ছেন। এমন ভাব আমি টাকা দিচ্ছি আমিই সব উদ্বোধন করব। আপনি মুখ্যমন্ত্রী ভার্চুয়াল উদ্বোধন করছেন, যে খানকার পুজো উদ্বোধন করছেন সেটাতো ম্যানুয়ালি হচ্ছে। তার মানে আমি মুখ্যমন্ত্রী ভালো থাকি বাকিদের বিপদ হয় হোক। ভার্চুয়াল উদ্বোধনে পুজো কৌনিন্য হারাচ্ছে, মানুষের জন্য এটা ভালো হচ্ছে না।"

Mailing List