কে কে-র মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলা, হলফনামা চাইলেন বিচারপতি

কে কে-র মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলা, হলফনামা চাইলেন বিচারপতি
20 Jun 2022, 05:45 PM

কে কে-র মৃত্যু নিয়ে জনস্বার্থ মামলা, হলফনামা চাইলেন বিচারপতি

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: শহরের একটি কলেজের ফেস্টে গান গাইতে এসে অনুষ্ঠানের শেষে হোটেলে ফিরে মৃত্যু হয় বলিউড গায়ক কৃষ্ণকুমার কুন্নাথ ওরফে কে কে-র। এরপরই অভিযোগ ওঠে কেকে-র মৃত্যুর জন্য সেদিন অনুষ্ঠানের অব্যবস্থাই দায়ী। তারপরই এই দুঃখনজক ঘটনা নিয়ে একাধিক জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। সেই মামলায় শুনানিতে সোমবার রাজ্যের কাছে হলফনামা চাইল কলকাতা হাইকোর্ট।

অভিযোগ উঠেছে, কেকের অনুষ্ঠান করার জন্য কলেজ কর্তৃপক্ষই ছাত্র ইউনিয়নকে ৩০ লাখ অনুদান দিয়েছিল। আবেদনে এমনই অভিযোগ জানান মামলাকারীরা। এরপরই বিচারপতি প্রশ্ন তোলেন, কলেজ এভাবে ইউনিয়নকে টাকা দিতে পারে কিনা। লিনডো কমিশনের নির্দেশ আছে, কোনও রাজনৈতিক সংগঠনকে এত টাকা দেওয়া যায় না। তারপরও কীভাবে এই বিপুল অঙ্কের টাকা বরাদ্দ করল কলেজ কর্তৃপক্ষ। আদালতে প্রশ্ন তোলেন মামলাকারী। সওয়াল এবং পাল্টা সওয়ালের মধ্যেই রাজ্য সরকার-সহ মামলার সব পক্ষকে হলফনামা জমা দিতে নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি।

গত ৩১ মে কলকাতার নজরুল মঞ্চে অনুষ্ঠান শেষেই অসুস্থ হয়ে পড়েন কেকে। এরপর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এই ঘটনায় হাইকোর্টে তিনটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। সেই মামলার শুনানিতেই সোমবার আদালতে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হল। কলেজের ফেস্ট সহ বিভিন্ন অনুষ্ঠানের নামে লাগাম ছাড়া খরচের অভিযোগ উঠেছে। আরও অভিযোগ, ইউনিয়নগুলো অনুষ্ঠানের নামে বেআইনি পথে টাকা তুলছে। টাকার উৎস নিয়ে সরব হয়েছেন বিরোধীরাও। কেকে-র মৃত্যু সেই আগুনে ঘি ঢেলেছে। এই পরিস্থিতিতে বেকায়দায় পড়ে গিয়েছে রাজ্য সরকার। ঘটনার পরই টিএমসিপিকে কলেজ ফেস্ট ঘিরে উচ্ছ্বাস ও খরচে লাগাম টানার নির্দেশ দিয়েছে তৃণমূল নেতৃত্ব। তবে কে কে-র মৃত্যু নিয়ে কলেজ ইউনিয়নগুলোতে কী সংস্কৃতি চলছে তা প্রকাশ্যে চলে এসেছে। যা নিয়ে বিতর্ক কিছুতেই থামছে না

Mailing List