এসএসসি দুর্নীতিতে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ

এসএসসি দুর্নীতিতে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ
24 May 2022, 01:30 PM

এসএসসি দুর্নীতিতে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: এসএসসি দুর্নীতিতে যুক্ত ব্যক্তিদের গ্রেফতারের দাবি সহ একাধিক দাবি-দাওয়া নিয়ে এবার জেলা শিক্ষা দপ্তরের সামনে বিক্ষোভ দেখালো নদিয়া জেলা শিক্ষক-শিক্ষিকা সমিতি সংগঠন। মঙ্গলবার নদিয়া জেলার কৃষ্ণনগরে ডিআই অফিসের সামনে বিক্ষোভ দেখায় তারা।

তাদের অভিযোগ, এসএসসি দুর্নীতি সামনে এসেছে। নাম জড়িয়েছে প্রাক্তন শিক্ষা মন্ত্রী সহ একাধিক ব্যক্তির। তাদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানান তারা। এ বিষয়ে নদিয়া জেলা শিক্ষক-শিক্ষিকা সমিতি সংগঠনের সম্পাদক প্রমোদ রঞ্জন দাস বলেন, এসএসসি তে যে সমস্ত মন্ত্রীদের নাম জড়িয়েছে তাদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে। পাশাপাশি চাকরির ক্ষেত্রে যে অনলাইন ব্যবস্থা গ্রহণ করা হয়েছে সেটিও বাতিল করতে হবে। শুধু তাই নয় সরকারি কর্মীদের বকেয়া ডিএ অবিলম্বে দিতে হবে। পাশাপাশি মাদ্রাসা ছাত্র ছাত্রীরা বিভিন্ন বিষয়ে বঞ্চিত হয়ে আসছে। সে বিষয়েও শিক্ষা দপ্তরকে নজর দিতে হবে। এদিন সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ দেখানোর পাশাপাশি জেলা শিক্ষা আধিকারিকের কাছে একটি ডেপুটেশন জমা দেওয়া হয়।

অন্যদিকে এসএসসি দুর্নীতি কান্ডে নেতা হোক অথবা মন্ত্রী, যারাই জড়িত রয়েছেন তাদের উপযুক্ত শাস্তির দাবিতে মঙ্গলবার এসইউসিআই এর তরফ থেকে সিউড়ি শহরে একটি প্রতিবাদ মিছিল করা হয়। মিছিল শেষে বীরভূম জেলা শাসককে একটি ডেপুটেশনও জমা দেওয়া হয়। সিউড়ি ছাড়াও এ দিন এই কর্মসূচি রাজ্যের বিভিন্ন জায়গায় চলছে বলে জানিয়েছেন এসইউসিআই নেতৃত্ব। তাঁদের দাবি, যেভাবে দুর্নীতি করা হয়েছে সেই সকল দুর্নীতির পরিপ্রেক্ষিতে আরো বড় ধরনের তদন্ত করে তাদের উপযুক্ত শাস্তি দিতে হবে। পাশাপাশি যারা এই চাকরি থেকে অন্যায় ভাবে বঞ্চিত হয়েছেন তাদের চাকরির ব্যবস্থা করতে হবে।

 

ads

Mailing List