অভিনব প্রতিবাদ, নো এনআরসিসি প্ল্যাকার্ড হাতে বিয়ের আসরে কনে

 অভিনব প্রতিবাদ, নো এনআরসিসি প্ল্যাকার্ড হাতে বিয়ের আসরে কনে
01 Feb 2020, 12:00 AM

 অভিনব প্রতিবাদ, নো এনআরসিসি প্ল্যাকার্ড হাতে বিয়ের আসরে কনে!                          

আনফোল্ড বাংলা প্রতিবেদন: এনআরসি, সিএএ নিয়ে প্রতিবাদ চলছেই। মিটিং, মিছিল থেকে পথ অবরোধ। তার মাঝে বিয়ের কার্ডেও প্রতিবাদপত্র লেখার ঘটনা দেখা গিয়েছে। এবার দেখা গেল আরও অভিনব প্রতিবাদ। এবার বিয়ের আসরে প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ জানালেন কনে। এমনই ঘটনা ঘটল পশ্চিম বর্ধমানে। আর তা করলেন এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য অন্তরা ঘোষ।

কেউ কি ভাবতে পারেন, যে কনের সাজে সেজে, গা ভর্তি গয়না পরে, মাথায় মুকুট নিয়ে, হাতে ‘নো এনআরসি’র প্ল্যাকার্ড ধরবেন? ভাবছেন হঠাৎ এমন প্রশ্ন উঠছে কেন?  আসলে বাস্তবে যে এমনটাই ঘটল। শুক্রবার একটি বিয়ের আসরে। কনে পশ্চিম বর্ধমানের মেয়ে। তিনি একটি রাজনৈতিক দলের অনুগামী ছাত্র সংগঠনের সঙ্গেও যুক্ত। তিনি এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সদস্য অন্তরা ঘোষ। অন্তরা একসময় পশ্চিম বর্ধমান জেলার এসএফআই-এর সভাপতিও ছিলেন। তাই প্রতিবাদের ক্ষেত্রে নতুন কনের লজ্জার থেকে প্রতিবাদটা তাঁর কাছে অনেক বড় হয়ে দাঁড়ায়।  তাই কনের সাজে হাতে প্ল্যাকার্ড নিতে দ্বিধা করেননি।

৩১শে জানুয়ারি ছিল তাঁর শুভ পরিণয়। সেখানে দাঁড়িয়েই সে ‘নো এনআরসি’, ‘নো সিএএ’, ‘নো এনপিআর’ এর প্ল্যাকার্ড হাতে তুলে নিয়ে প্রতিবাদ জানান তিনি। পশ্চিম বর্ধমান জেলার এসএফআইয়ের সম্পাদক প্রসেনজিৎ মূলা এই ঘটনায় বেজায় খুশি। তিনি অনুষ্ঠানে যোগ দিতে না পারায় দুঃখের কথা জানিয়ে বলেছেন, ‘‘আমাদের অন্তরা হাসিখুশি, শান্তশিষ্ট। অন্তরার বিয়েতে যেতে পারিনি। কিন্তু তার প্রতিবাদের ভাষা দেখে মন ভরে গেল।’’ এই বার্তা যে যুব দলের এসএফআই কর্মীদের উদ্বুদ্ধ করবে তা বলার অপেক্ষা রাখে না।          

Mailing List