পুলিশের লোগো ব্যবহার করে আগাম নির্বাচনী ফল!‌ কেশপুরে ১৪-১৫ হাজার ভোটে জয়ী করা হল তৃণমূলকে

পুলিশের লোগো ব্যবহার করে আগাম নির্বাচনী ফল!‌ কেশপুরে ১৪-১৫ হাজার ভোটে জয়ী করা হল তৃণমূলকে
31 Mar 2021, 11:12 AM

পুলিশের লোগো ব্যবহার করে আগাম নির্বাচনী ফল!‌ কেশপুরে ১৪-১৫ হাজার ভোটে জয়ী করা হল তৃণমূলকে

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, মেদিনীপুর: পুলিশের লোগো দিয়ে আগাম আনুমানিক নির্বাচনের ফল প্রকাশ করা হল। কেশপুর বিধানসভার কোন এলাকায় কত ভোটে এগিয়ে থাকবে কোন দল তার সমীক্ষা করা হয়েছে। শেষে তৃণমূলকে ১৪-১৫ হাজার ভোটে এগিয়ে রাখা হয়েছে। পুলিশের লোগো দেওয়া তেমনই সমীক্ষার ফল উদ্ধারও করেছে পুলিশ। কেন পুলিশের লোগো ব্যবহার করা হয়েছে, তার বিরুদ্ধে আইনি পদক্ষেপের কথা জানিয়েছেন জেলা পুলিশ সুপার দীনেশ কুমার।

 

আগামিকাল বিধানসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোট গ্রহণ। এই দফায় ভোট গ্রহণ করা হবে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, দক্ষিণ চব্বিশ পরগনা জেলার ও  পূর্ব মেদিনীপুরের মোট ৩০ আসনে।

আর তার আগেই পুলিশের লোগো ব্যবহার করে বেশ কিছু বিধানসভা কেন্দ্রের ফলাফল কী হবে তার একটি ইঙ্গিত দিয়ে লিফলেট ছড়ানো হল। এই ঘটনা ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলাতে। পুলিশের লোগো ব্যবহার করা লিফলেট বা কাগজ পুলিশ উদ্ধারও করেছে। তা থেকে দেখা যাচ্ছে, কোন গ্রাম পঞ্চায়েত এলাকায় কোন দল কত ভোটে এগিয়ে থাকবে তা দেখানো হয়েছে।

 

কেশপুর, মুগবসান, আনন্দপুর, আমনপুর, গোলাড়, আমড়াকুচি, জগন্নাথপুর সহ একাধিক পঞ্চায়েতেরে ৩ হাজার থেকে শুরু করে সাড়ে তিনশ ভোটে এগিয়ে রাখা হয়েছে শাসক তৃণমূলকে। আবার তেঘোরি, ঝেঁতলা, এনায়েতপুর গ্রাম পঞ্চায়েতে এগিয়ে রাখা হয়েছে বিজেপিকে। যেখানে অবশ্য বিজেপি ভীষণ কম ভোটে এগিয়ে রয়েছে বলে দেখানো হয়েছে।

নারায়ণগড় বিধানসভা কেন্দ্রের ফলাফলের ক্ষেত্রেও একইরকম সমীক্ষাপত্র মিলেছে। যেখানে ইঙ্গিত দিয়ে বলা হয়েছে, ১ থেকে ২ হাজার ভোটে জয়ী হবে তৃণমূল কংগ্রেসের প্রার্থী।

 

অভিযোগ, ভোটারদের প্রভাবিত করতেই এই ধরণেই কাজ করা হয়েছে।

পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার দীনেশ কুমার জানান, যে সব দুষ্কৃতীরা পুলিশের লোগো ব্যবহার করে এই কাজটি করেছে তাদের খোঁজ করা হচ্ছে। যারা এই কাজ করেছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা  নেওয়া হবে ।"

 

একভাবে চন্দ্রকোনা বিধানসভা নির্বাচনের ফল কী হবে তা নিয়ে আরও একটি লিফলেট পাওয়া গিয়েছে। সেটি আবার আরএসএস- এর নামে দেওয়া। আরএসএস একটি হিন্দুত্ববাদী সংগঠন এবং বিজেপির সঙ্গে যোগাযোগ আছে তাদের। কিন্তু পুলিশ যে লিফলেট উদ্ধার করেছে তাতে বলা হয়েছে যে চন্দ্রকোনা বিধানসভা কেন্দ্রে  তৃণমূল কংগ্রেসের প্রার্থী অরূপ ধাড়া 54778 ভোট পাবেন এবং বিজেপি প্রার্থী শিবরাম দাস পাচ্ছেন 49116টি ভোট । "এই ধরনের লিফলেট কারা  বিতরণ করছে তাদের খোঁজ করা হচ্ছে এবং তাদের বিরুদ্ধেও কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার দীনেশ কুমার।

Mailing List