বহিরাগত তকমা মানতে নারাজ পুরুলিয়ার রঘুনাথপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রণব

বহিরাগত তকমা মানতে নারাজ পুরুলিয়ার রঘুনাথপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রণব
23 Feb 2022, 09:45 AM

বহিরাগত তকমা মানতে নারাজ পুরুলিয়ার রঘুনাথপুর পৌরসভার নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রণব

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

পুরুলিয়া জেলা যুব তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি পদে বহাল রয়েছেন তিনি। এবার রঘুনাথপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী হয়েছেন। আর তৃণমূলের  সেই প্রার্থী প্রণব দেওঘরিয়ার বিরুদ্ধে 'বহিরাগত' তকমা নিয়ে প্রচারে নেমেছে বিরোধীরা। তাদের দাবি,  প্রণব দেওঘরিয়া আদতে রঘুনাথপুরের ভূমিপুত্র নন। তিনি রঘুনাথপুর পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের ভোটার হলেও তার আসল বাড়ি রঘুনাথপুর ১ নম্বর ব্লকের অন্তর্গত চীনপিনা গ্রামে। তাই এলাকাবাসী তাকে মেনে নেবেন না।

তৃণমূল প্রার্থী প্রণবের পাল্টা দাবি আমার আসল বাড়ি রঘুনাথপুর ১ নম্বর ব্লকের চীনপিনা গ্রামে হলেও দীর্ঘ ২০ বছর আগে আমার পরিবার রঘুনাথপুর শহরের বাসিন্দা। প্রার্থী হওয়ার আগেও আমি রঘুনাথপুর শহরের প্রতিটি ওয়ার্ডের মানুষের আপদে বিপদে পাশে রয়েছি ও বর্তমানের আছি ও ভবিষ্যতেও থাকব। তাঁর কাজের মূল্যায়ন করেই দল তাকে প্রার্থী করেছে। নির্বাচনে মানুষ তাঁকে বেছে নিয়ে যোগ্য জবাব দেবে।

রঘুনাথপুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের জন্য প্রার্থী হয়েছেন পাঁচ জন। তৃণমূলের প্রার্থী হয়েছেন পুরুলিয়া জেলা যুব তৃণমূলের সহ সভাপতি তথা আইনজীবী প্রণব দেওঘরিয়া, বিজেপির প্রার্থী হয়েছেন বাণেশ্বর মুখোপাধ্যায়, কংগ্রেসের প্রার্থী হয়েছেন রমাকান্ত ওরফে কাঞ্চা দত্ত, সিপিএমের দীনবন্ধু সিকদার ও এস ইউ সি আই এর প্রার্থী হয়েছেন জীতেন বাউরি। এই ওয়ার্ডে মোট ভোটার প্রায় হাজার চারেক।

     

এইবারের নির্বাচনে এই ওয়ার্ডে লড়াই ত্রিমুখী হওয়ার সম্ভাবনা। তৃণমূল, বিজেপি ও কংগ্রেসের মধ্যে। বিজেপি প্রার্থী বাণেশ্বর মুখোপাধ্যায় জানিয়েছেন, তৃণমূল রঘুনাথপুর পৌরসভা ১৭ বছর ধরে ক্ষমতায় থাকলেও পাণীয় জল, বেহাল নিকাশি ব্যবস্থা সহ এই ওয়ার্ডের উন্নয়নে করেনি কোন কাজ। তাই ওয়ার্ড বাসীদের কাছে একটাই দাবি আমাকে একবার সুযোগ দিন। অন্যদিকে এলাকায় পরিচিত মুখ কংগ্রেস প্রার্থী রমাকান্ত ওরফে কান্তা। প্রার্থীর নিজস্ব পরিচিতির উপর লড়াই এ জায়গা করে নিয়েছে কংগ্রেস। কংগ্রেস প্রার্থী রমাকান্ত দত্তর দাবি এই শহরের সঙ্গে আমার নাড়ির যোগ। বাইরে থেকে এসে কেউ ওয়ার্ড দখল নেবেন,  তা হবে না। রঘুনাথপুর শহরের ১ নম্বর ওয়ার্ডে বেশিরভাগই শিক্ষিত মানুষের বসবাস। তাই কোনদিন তেমন ভাবে রাজনীতি না করলেও ওয়ার্ডের মানুষের আপদে বিপদে,রাতে দিনে সব সময় পাশে রয়েছি। তাই ওয়ার্ডের বাসিন্দারা ভাল করে চেনেন আমাকে। তারাই যোগ্য কাউন্সিলর নির্বাচন করে নেবে।

অন্যদিকে, তৃণমূল প্রার্থী প্রণব দেওঘরিয়া বলেন, মা - মাটি - মানুষের সরকারের ব্যাপক উন্নয়ন ও সুফল প্রদানের জন্য মানুষ আমাদেরকেই ভোট দেবেন। বিগত নির্বাচন গুলিতে মানুষ অন্য রাজনৈতিক দলের প্রার্থীদের জয়ী করিয়ে দেখেছেন তারা জয়লাভ করার কিছুদিনের মধ্যেই দলত্যাগ করেছে।তাই মানুষ এবার রঘুনাথপুর পৌরসভার সমস্ত ওয়ার্ডেই তৃণমূল প্রার্থীদের ভোট দেবেন।

Mailing List