বাংলার হয়ে খেলবেন? ধোঁয়াশা বাড়ালেন ঋদ্ধিমান  

বাংলার হয়ে খেলবেন? ধোঁয়াশা বাড়ালেন ঋদ্ধিমান   
17 May 2022, 03:30 PM

বাংলার হয়ে খেলবেন? ধোঁয়াশা বাড়ালেন ঋদ্ধিমান

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ভারতীয় টেস্ট দল থেকে বাদ যাওয়ার পর আইপিএলে দুরন্ত ছন্দে ঋদ্ধিমান সাহা। বাংলার রঞ্জি দলেও রাখা হয়েছে তাঁকে। কিন্তু অভিজ্ঞ উইকেটরক্ষক আদৌ খেলবেন তো?

এই নিয়ে তৈরি হয়েছে ধোঁয়াশা। ঋদ্ধিমান নিজে বলছেন, এ ব্যাপারে যা বলার সিএবি বলবে।

ভারতীয় দল থেকে বাদ যাওয়ার পর সাংবাদিকদের ঋদ্ধি জানিয়েছিলেন, বাংলা রঞ্জির নক আউটে উঠলে তিনি খেলবেন। এখনও পর্যন্ত তিনি খেলবেন না বলেও জানাননি। বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরণ বললেন, 'ঋদ্ধিদাকে দলে পেলে খুব উপকার হবে। ওর অভিজ্ঞতা দলের কাজে লাগবে। তবে খেলবে কি না সেটা ঋদ্ধিদাই জানাবে।'তবে কি আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক করবেন প্রিয় বাঙালি ক্রিকেটার ঋদ্ধিমান সাহা ?  সাহাকে কোনওরকম ফোন না করেই দলে রাখা হয়েছে। ঋদ্ধিও জাতীয় দলের ক্রিকেটার ২ মাস ধরে জৈব বলয়ে থেকে আইপিএল খেলছে, তাহলে তাকে কেনও ফোন করা হল না কেন। প্রসঙ্গত, আমাদের সকলের জানা জাতীয় দল থেকে বাদ পড়ার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে রঞ্জির গ্রুপ পর্বের খেলা থেকে সরে দাঁড়িয়েছিলেন ঋদ্ধি। যা নিয়ে ঋদ্ধি ও সিএবির সম্পর্কে চিড় ধরেছিল বলেই জল্পনা।

এমন প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে ক্রিকেটমহলে। জাতীয় দলের নিয়মিত উইকেটকিপার পন্থ ১২ ম্যাচ খেলে ৩২ গড়ে ২৯৪ রান করেছেন, সেখানো ৮ ম্যাচ খেলে ৪০ গড়ে ঋদ্ধির সংগ্রহ ২৮১ রান এবং উইকেটকিপারের বিচারে ঋদ্ধিমান সাহা অনেক এগিয়ে।নির্বাচকরা ঋদ্ধির পরিবর্ত হিসাবে যাকে ভাবা হচ্ছিল সেই শ্রীকর ভরত ২ ম্যাচে ৮ রান করেছেন, উইকেটকিপিংও বলার মতো নয়। এমনকি যেটা নিয়ে সবসময় আলোচিত, সেই কেকেআরের তিন উইকেটকিপার বিলিংস, ইন্দ্রজিত্ এবং জ্যাকসন তিনজন মিলিয়ে ১৫ টি ইনিংসেও ঋদ্ধিমান সাহার ধারের কাছে নেই, তিনজন মিলিয়ে করেছেন ১৭৭ রান।

ads

Mailing List