শরীর চর্চা করতে হবে জেলে, ওষুধ নয়, ব্যাথা কমাতে পার্থকে ব্যায়াম দিলেন চিকিৎসকরা

শরীর চর্চা করতে হবে জেলে, ওষুধ নয়, ব্যাথা কমাতে পার্থকে ব্যায়াম দিলেন চিকিৎসকরা
13 Aug 2022, 07:15 PM

শরীর চর্চা করতে হবে জেলে, ওষুধ নয়, ব্যাথা কমাতে পার্থকে ব্যায়াম দিলেন চিকিৎসকরা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: বন্দিদশায় অনভ্যস্ত জায়গায় শুয়ে গত কয়েকদিন ধরে হাত ও পিঠের ব্যাথায় কার্যত কাবু রাজ্যের প্রাক্তন শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। জেল হাসপাতালে তাঁর ব্যাথার চিকিৎসা ঠিকমতে হচ্ছে না বলে অভিযোগ জানান তিনি। তারপরই শনিবার বেলার দিকে প্রেসিডেন্সি জেলে গিয়ে রাজ্যের প্রাক্তনমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে পরীক্ষা করতে গেল এসএসকেএম হাসপাতালের মেডিক্যাল টিম। দলে ছিলেন কার্ডিওলজি, মেডিসিন-সহ বিভিন্ন বিভাগের ৮ জন বিশেষজ্ঞ চিকিৎসক।

তবে ওষুধ নয়, রোগীর হাত ও পিঠের ব্যাথা কমাতে তাঁকে কিছু ব্যায়ামের পরামর্শ দিলেন চিকিৎসকরা। সেই সঙ্গে কীভাবে ব্যায়াম করতে হবে সেটাও তাঁকে শিখিয়ে দেন চিকিৎসকরা। সূত্রের খবর, এর আগে পার্থ চট্টোপাধ্যায় অভিযোগ করেছিলেন জেল হাসপাতালে তাঁর ঠিকঠাক চিকিৎসা হচ্ছে না। তা আইনজীবীকেও জানান পার্থ। জেলের চিকিৎসকরাও জানান, পার্থর চিকিৎসা জেল হাসপাতালে সম্ভব নয়। এরপরই এদিন পার্থকে দেখতে প্রেসিডেন্সি জেলে যায় ৮ জনের চিকিৎসক দল। ঘণ্টা তিনেক ধরে পার্থ চট্টোপাধ্যায়ের শারীরিক সমস্যার কথা শোনার পর তাঁর শারীরিক অবস্থা খুঁটিয়ে পরীক্ষা করে মেডিকেল টিম।

সেই সময় ঘটনাস্থলে আগাগোড়া ছিলেন জেল হাসপাতালের চিকিৎসকরাও। এসএসসি-র নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রীর শারীরিক সমস্যায় কী করা দরকার তাও জেল হাসপাতালের চিকিৎসকদের বুঝিয়ে দেন মেডিকেল টিমের সদস্যরা। হাত, পা ও পিঠের ব্যথা থেকে মুক্তি পেতে আপাতত তাঁকে ব্যায়ামের ওপরই জোর দিতে বলেছেন চিকিৎসকরা। তবে অনভ্যস্ত জায়গার কারণেই যে এই সমস্যা সেটাও তাঁকে বুঝিয়ে সতর্ক করে দিয়েছেন চিকিৎসকরা।

Mailing List