২৪ ঘন্টার ‘নো পারচেস’ করে প্রতিবাদে পেট্রোল পাম্প মালিকরা

২৪ ঘন্টার ‘নো পারচেস’ করে প্রতিবাদে পেট্রোল পাম্প মালিকরা
23 May 2022, 11:15 PM

২৪ ঘন্টার ‘নো পারচেস’ করে প্রতিবাদে পেট্রোল পাম্প মালিকরা

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: এক ধাক্কায় প্রতি লিটারে সাত থেকে আট টাকা করে পেট্রোল ও ডিজেলের ওপর শুল্ক কমিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার। ফলে এক লপ্তে দেশের বাজারে অনেকটাই দাম কমেছে পেট্রোল ও ডিজেলের। এ ভাবে হঠাৎ দাম কমিয়ে দেওয়ায় চরম লোকসানের মুখে পেট্রোলিয়াম ডিলাররা। এতদিন অনেক বেশি দরে কেনা পেট্রোল ও ডিজেল এবার  অনেক কম দামে বিক্রি করতে বাধ্য হচ্ছেন তাঁরা।

কিন্তু রাষ্ট্রায়ত্ত্ব তেল কোম্পানিগুলোর তা নিয়ে কোনও হেলদোল নেই। এর বিরুদ্ধে আজ মঙ্গলবার সকাল ৬টা থেকে প্রতিবাদে সামিল হচ্ছেন রাজ্যের পেট্রোলিয়াম ডিলাররা। ওয়েস্ট বেঙ্গল পেট্রোলিয়াম ডিলার্স অ্যাসোশিয়েশনের জয়েন্ট সেক্রেটারি প্রসেনজিৎ সেন বলছিলেন, ডিলারদের পক্ষে এর প্রতিবাদ করা ছাড়া বিকল্প পথ নেই। তিনি বলেন, যখন দাম বাড়ানো হচ্ছিল, তা বাড়ছিল দশ৷ কুড়ি বা তিরিশ পয়সা প্রতি লিটারে। আর যখন কমানো হল এক ধাক্কায়  একেবারে আট থেকে ন'টাকা। ফলে আমাদের বিপুল আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে। এই পরিস্থিতিতে আমরা "নো পারচেস" করার সিদ্ধান্ত নিয়েছি।

মঙ্গলবার সকাল ছ’টা থেকে বুধবার সকাল ছ’টা পর্যন্ত আমরা ডিপো থেকে কোনও তেল কিনবো না। এছাড়া এদিন সন্ধ্যেবেলা একঘন্টা রাজ্যের প্রতিটি পেট্রোল পাম্পের আলো নিভিয়ে রেখে প্রতীকী প্রতিবাদও জানান হবে। তবে বিক্রি চালু থাকায় সাধারণ গ্রাহকদের কোনও সমস্যা হবে না বলেই দাবি করেন প্রসেনজিত সেন। তবে ২৪ ঘন্টা তেল না কিনলে ছোট ছোট বেশ কিছু পাম্প সমস্যায় পড়বে। কারণ সবার স্টকের ক্ষমতা সমান নয়। এর ফলে বেলার পর কিছু জায়গায় তেল না পাওয়ার আশঙ্কা থেকেই যাচ্ছে।

ads

Mailing List