আসানসোল ও দুর্গাপুরে কিছু অংশে লকডাউন, ছাড় শুধু জরুরি পরিষেবায়

আসানসোল ও দুর্গাপুরে কিছু অংশে লকডাউন, ছাড় শুধু জরুরি পরিষেবায়
20 Jul 2020, 03:10 PM

আসানসোল ও দুর্গাপুরে কিছু অংশে লকডাউন, ছাড় শুধু জরুরি পরিষেবায়

আনফোল্ড বাংলা প্রতিবেদন, পশ্চিম বর্ধমান: করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় আসানসোলের কিছু অংশে লকডাউন ঘোষণা করল মহকুমা প্রশাসন। দুর্গাপুরেও আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে। শুধুমাত্র জরুরি পরিষেবাকে ছাড় দেওয়া হয়েছে। বাজার খোলা থাকবে। তবে তার সময়সীমাও প্রশাসনের তরফ থেকে বেঁধে দেওয়া হয়েছে।সবজি বাজার ও মল সকাল আটটা থেকে দুপুর একটা পর্যন্ত খোলা থাকবে। হোটেল ও রেস্তোরাঁ খোলা রাখার অনুমতি দেওয়া হলেও বসে খাওয়াদাওয়া করা যাবে না বলে নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে। শুধুমাত্র হোম ডেলিভারি করার অনুমতি দেওয়া হয়েছে।

দুর্গাপুরের ক্ষেত্রে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে প্রশাসনের তরফ থেকে ঘোষণা করা হয়েছে। এখানেও বাজার খোলা থাকবে সকাল আটটা থেকে দুপুর একটা পর্যন্ত। দুপুর একটার পরে জরুরি পরিষেবা ছাড়া অন্য সব কিছু বন্ধ থাকবে।  সোমবার থেকে দুর্গাপুর শহরে মিনিবাস পরিষেবাও বন্ধ হয়ে যাচ্ছে। রবিবার সন্ধ্যায় অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে এই সিদ্ধান্ত জানানো হয়েছে।

প্রশাসনের তরফ থেকে বলা হয়েছে, জেলায় করোনা আক্রান্তের সংখ্যা আচমকা বেড়ে যাওয়ার কারণেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে। রাজ্য সরকারের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী ২৪ ঘণ্টায় এই জেলায় আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় বেড়েছে ৫১। এ পর্যন্ত জেলায় আক্রান্ত হয়েছেন মোট ৩৭২ জন।

Mailing List