পুরীগামী ট্রেনে প্যান্ট্রি কারে আগুন, আতঙ্ক ছড়ালো যাত্রীদের মধ্যে

পুরীগামী ট্রেনে প্যান্ট্রি কারে আগুন, আতঙ্ক ছড়ালো যাত্রীদের মধ্যে
29 Jan 2022, 01:19 PM

পুরীগামী ট্রেনে প্যান্ট্রি কারে আগুন, আতঙ্ক ছড়ালো যাত্রীদের মধ্যে

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : পুরী গামী ট্রেনে আগুন লেগে আতঙ্ক ছড়াল যাত্রীদের মধ্যে । শনিবার সকাল ১০:৩৫ নাগাদ গান্ধীধাম- পুরী এক্সপ্রেসে আগুন লাগে। ওই ট্রেনের  প্যান্ট্রি কার থেকেই আচমকা আগুন লেগে যায়। সে সময় ১২৯৯৩ নম্বর ট্রেনটি মহারাষ্ট্রের নন্দুবার স্টেশনে ঢুকছিল।  আগুন লাগার  ঘটনা চোখে পড়ামাত্র ট্রেন থামিয়ে দেওয়া হয়।  রেলের তরফে জানানো হয়,  এরপর অগ্নিনির্বাপন যন্ত্র ব্যবহার করে ওই আগুন নেভানো হয়। দমকলকে খবর দেওয়া হয় এবং প্যান্ট্রি কারটিকে ট্রেন থেকে বিচ্ছিন্ন করে দেওয়া হয়। জানা গিয়েছে, মেডিক্যাল টিম এবং প্যারামেডিক্যাল কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে গিয়েছিলেন। ঘটনায় হতাহতের কোনও খবর নেই, জানিয়েছে রেল। ২২ কোচের ওই ট্রেনটির ১৩ নম্বর কোচ ছিল ওই প্যান্ট্রি কার।  

নান্দুবার স্টেশনের কাছে আগুন লাগে ট্রেনটিতে। হু হু করে ধোঁয়া বেরতে দেখা যায়। স্বাভাবিকভাবেই এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা।  তৎপরতার সঙ্গে আগুন নেভানোর কাজ শুরু হয়। যাত্রীদের তড়িঘড়ি ট্রেন থেকে নামিয়ে আনা হয়। বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এই ঘটনায় কেউ আহত হননি। প্রত্যেক যাত্রীকে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

রেলের আধিকারিকদের প্রাথমিক অনুমান প্যান্ট্রি কারে যখন রান্না হচ্ছিল, তার থেকেই এই আগুন ছড়িয়ে পড়ে। ট্রেনের জানালা দিয়ে হু হু করো ধোঁয়া বেরতে দেখা যায়। তবে কিছুক্ষণ পরই আগুন নিয়ন্ত্রণে আসে। প্যান্ট্রি কার থেকে ট্রেনের বাকি অংশ বিচ্ছিন্ন করা হয়। প্রত্য়েক যাত্রী সুরক্ষিত আছেন বলে জানানো হয়েছে রেল মন্ত্রকের তরফ।

 

ads

Mailing List