ভুল রটনায় আতঙ্ক বাড়ছিল অযোধ্যা পাহাড়ে, ভয় ভেঙে এবার ভ্যাকসিন নিলেন সকলে

ভুল রটনায় আতঙ্ক বাড়ছিল অযোধ্যা পাহাড়ে, ভয় ভেঙে এবার ভ্যাকসিন নিলেন সকলে
22 Jun 2021, 07:40 PM

ভুল রটনায় আতঙ্ক বাড়ছিল অযোধ্যা পাহাড়ে, ভয় ভেঙে এবার ভ্যাকসিন নিলেন সকলে

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

"করোনা ভ্যাকসিন নিলে মানুষ মারা যাচ্ছে" - এমনই কথা কে বা কারা রটিয়ে গেছেন অযোধ্যা পাহাড়ের (Ayodhya hill) মানুষের কাছে। গত কয়েকদিন আগে যখন পাহাড়ে করোনা ভ্যাকসিন (Corona vaccine) দেওয়া চলছিল তখন কিন্তু ভ্যাকসিন নিতে উপস্থিত হননি পাহাড়ের মানুষ। কারণ তাঁদের সেই আতঙ্ক মন থেকে দূর হচ্ছিল না।

 

তারপর প্রশাসন পদক্ষেপ করে। শুরু হয় সচেতনতা। মঙ্গলবার পুরুলিয়ার অযোধ্যা পাহাড়ের সাহারজুড়ি প্রাথমিক বিদ্যালয়ে করোনা ভ্যাকসিনের ক্যাম্পও বসানো হয়। ক্যাম্পে আলাদা চিত্র উঠে এলো। আজ পাহাড়ের বহু মানুষ সেই আতঙ্ক কাটিয়ে ভ্যাকসিন নিতে উপস্থিত হলেন ক্যাম্পে। এই ক্যাম্পে ভ্যাকসিন দেওয়া কেমন চলছে আর মানুষ ভ্যাকসিন নিতে আসছে কি না তা খতিয়ে দেখতে সরজমিনে উপস্থিত হলেন বাঘমুন্ডি ব্লকের বিডিও দেবরাজ ঘোষ। তিনি এসে এলাকার মানুষকে বহু বুঝিয়ে ভ্যাকসিন নিতে অনুরোধ করেন। প্রায়সব  মানুষ ভ্যাকসিন নিতে এগিয়ে এলেন।

 

এদিন মোট ভ্যাকসিন নিলেন ৭০ জনেরও বেশি মানুষ। করোনা ভ্যাকসিন নিতে আসা বলিভাস মুর্মু বলেন, ভ্যাকসিন নিয়ে শরীরে কোনো অসুবিধা হচ্ছে না। তাই সকলকে বলবো যেনো করোনার ভ্যাকসিন নিয়ে যান।  কোনো ভয় নেই। অন্যদিকে পাহাড়ের বিশিষ্ট প্রাথমিক শিক্ষক শিবুরাম কিস্কু জানান, প্রথম দিকে সত্যিই মানুষের মনে আতঙ্ক ছিলো ভ্যাকসিন নিতে। প্রশাসন থেকে শুরু করে আমরা কয়েকজন প্রত্যেক বাড়ি বাড়ি গিয়ে মানুষকে অনুরোধ করে আজকের ক্যাম্পে প্রায় মানুষের উপস্থিতি ঘটলো। পরবর্তী দিনে যাতে আরও সবাই ভ্যাকসিন নিতে আসেন তার জন্য আবার মানুষের দুয়ারে দুয়ারে যাবো।

 

এদিন ভ্যাকসিন ক্যাম্পে ভ্যাকসিন দিতে আসা স্বাস্থ্য কর্মী(ANM) মেরিনা মান্ডি বলেন, অন্যদিনের ক্যাম্প থেকে আজকের ক্যাম্পে ভ্যাকসিন নিতে আসা মানুষের মোটামুটি সাড়া মিললো। আজকে চল্লিশ বছর বয়শের উর্দ্ধে ভ্যাকসিন প্রয়োগ হলো। সত্তর জনের বেশি মানুষ ভ্যাকসিন নিলেন।

ads

Mailing List