ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের তারকা বোলার উমর গুল

ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের তারকা বোলার উমর গুল
17 Oct 2020, 03:15 PM

ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের তারকা বোলার উমর গুল

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: একটা সময়ে ইয়র্কার বল করার জন্য বিখ্যাত হয়ে উঠেছিলেন তিনি। এই বল করার কারণেই, টি-২০ ক্রিকেটে তাঁর জনপ্রিয়তা বেড়ে গিয়েছিল৷ তবে অবশেষে তিনি ক্রিকেট ছাড়ার কথা ঘোষণা করলেন।এই জনপ্রিয় বোলার আর কেউ নন, তিনি হলেন পাকিস্তানের তারকা পেসার উমর গুল।

তবে কেরিয়ারের শুরুটা তিনি সাজানো স্বপ্নের মতোই করেছিলেন। ২০০৩ সালে পাকিস্তান ক্রিকেট দলের হয়ে ওয়ানডে এবং টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। ২০০৪ সালের ৩ এপ্রিল তিনি জিম্বাবুয়ের বিরুদ্ধে পাকিস্তানের জার্সি গায়ে প্রথম ওয়ানডে ম্যাচ খেলেন। এরপর একই বছরের ২০ আগস্ট তিনি পাকিস্তানের জার্সি গায়ে বাংলাদেশের বিরুদ্ধে কেরিয়ারের প্রথম টেস্ট খেলতে নামেন। তিনি বল হাতে নিজের কেরিয়ারে ৪৭ টি টেস্ট ম্যাচে ১৬৩ টি উইকেট এবং ১৩০ টি ওয়ানডে ম্যাচে ১৭৯ টি উইকেট নিতে সক্ষম হয়েছিলেন। ২০০৭ সালে পাকিস্তানের জার্সি গায়ে তিনি প্রথম টি-২০ ম্যাচ খেলতে নেমেছিলেন। তবে টি-২০ ক্রিকেটে ফর্ম্যাটেও তিনি ৮৫ টি উইকেট তুলেছিলেন।

এক্ষেত্রে শুধু বল হাতেই নয়,ব্যাট হাতেও তিনি রানও করেছেন।তবে ২০১৩ সালে পাকিস্তানের হয়ে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্ট এবং শেষ ওয়ানডে খেলে ফেলেন তিনি। অবশেষে উমর গুল ঘোষণা করে দিলেন, ন্যাশানাল টি-২০ কাপ শেষ হলেই তিনি ক্রিকেটকে বিদায় জানাবেন। এছাড়াও এত বছর ধরে তাঁর পাশে থাকার জন্য, তিনি তাঁর সতীর্থ এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন।

Mailing List