ফুটবলকে বিদায় জানালেন পাবলো জাবালেতা

ফুটবলকে বিদায় জানালেন পাবলো জাবালেতা
17 Oct 2020, 06:45 PM

ফুটবলকে বিদায় জানালেন পাবলো জাবালেতা

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : ২০০২ সালে নিজের কেরিয়ার শুরু করেছিলেন। অবশেষে ১৮ বছরের ফুটবল কেরিয়ারের পরিসমাপ্তি ঘটে গেল আর্জেন্টিনা দলের প্রাক্তন তারকা ফুটবলার পাবলো জাবালেতার। ৩৫ বছর বয়সে এসে তিনি ফুটবলকে বিদায় জানালেন।

পাবলো জাবালেতা, তাঁর কেরিয়ার শুরু করেছিলেন ২০০২ সালে সান লরেনজোর মাধ্যমে। এরপর ২০০৫ সালে এস্পানিওলে আসেন এই আর্জেন্টাইন তারকা ফুটবলার। সেখানে এসেই তিনি শিরোপা জিতে নেন। এস্পানিওলে এসে তিনি কোপা ডেল রে শিরোপা জিতে নেন।

এরপর ২০০৮ সালে তিনি তাঁর স্বপ্নের ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দেন। ম্যানসিটির হয়ে তিনি ২০০টির উপরে ম্যাচ খেলেন। ম্যানচেস্টার সিটির হয়ে এই রাইট ব্যাক এফ এ কাপ, লিগ কাপ, কমিউনিটি শিল্ড এবং ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার স্বাদ পান। এরপর তিনি নিজের পছন্দের জোন থেকে বেরিয়ে ২০১৭ সালে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে যোগ দেন। তিনি অবসরের ঘোষণার পূর্বে পর্যন্ত ওয়েস্টহামেই ছিলেন।

তবে শুধু ক্লাব ফুটবলেই নয়, আর্জেন্টিনার হয়েও তিনি বেশ কয়েকবছর অনবদ্য পারফরম্যান্স করেছিলেন।
আর্জেন্টিনার হয়ে ২০০৫ সালের অনূর্ধ্ব ২০ বিশ্বকাপ এবং অলিম্পিক গোল্ড মেডেল জিতেছিলেন তিনি। ২০১৪ সালে আর্জেন্টিনা জাতীয় দলের বিশ্বকাপ দলের অংশ ছিলেন তিনি।২০১৪ সালে আর্জেন্টিনা ফাইনালে হেরে বিদায় নিয়েছিল।২০১৫ সালের কোপা আমেরিকায়ও আর্জেন্টিনা দলের সদস্য ছিলেন তিনি।

Mailing List