চতুর্থ দিনে ভারতের লক্ষ্য বেশি রানের লিড

চতুর্থ দিনে ভারতের লক্ষ্য বেশি রানের লিড
03 Jul 2022, 11:45 PM

চতুর্থ দিনে ভারতের লক্ষ্য বেশি রানের লিড

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: প্রথম ইনিংসে ভারতের ৪১৬ রানের জবাবে ইংল্যান্ডের ইনিংস শেষ হল ২৮৪ রানে। ম্যাচে ১৩২ রানের লিড পেল ভারত।ইংল্যান্ডের হয়ে ১০৬ রানের দুর্ধর্ষ ইনিংসগ খেলেন জনি বেয়ারস্ট্রো।

তৃতীয় দিনে ইংল্যান্ডের প্রথম ইনিংসে ব্যাট করছেন বেয়ারস্টো এবং স্টোকস। বেয়ারস্টো ৬৪ বল খেলে মাত্র ১৬টি রান তুলেছেন। স্টোকস ১৮ বলে ১১ রানে খেলছেন। প্রথম সেশনে মহম্মদ সামির বোলিংয়ে জনি বেয়ারস্টো বিট হওয়ার পর বিরাটের সঙ্গে বাগযুদ্ধ শুরু হয়। তবে পরের বলেই মেজাজ হারিয়ে স্টেপ আউট করেন বেয়ারস্টো। পরিস্কার বোঝা যাচ্ছিল সামি-বুমরার বোলিংয়ে কিছুটা অস্বস্তিতে ছিলেন বেয়ারস্টো। তখনই স্লিপে দাঁড়িয়ে থাকা বাক্যবাণ ছুড়তে থাকেন বেয়ারস্টোর দিকে।তবে পাল্টা সেঞ্চুরি হাঁকিয়ে জবাব দিলেন ব্রিটিশ এই ব্যাটার।
ভারতের হয়ে সর্বাধিক চারটি উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ। দু'টি উইকেট পেয়েছেন মহম্মদ শামি, পেস বোলিং অলরাউন্ডার হিসেবে এই টেস্টে সুযোগ পাওয়া শার্দূল ঠাকুর পেয়েছেন একটি উইকেট। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে মাত্র চার রান করে ফিরে গিয়েছেন শুভমন গিল।দিনের শেষে ভারতের রান তিন উইকেটে ১২৫।লিড ২৫৭ রানের।
এদিকে ভারতীয় দলে সুখবর ।
অবেশেষে করোনার কবল থেকে ছাড়া পেলেন রোহিত। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচেও খেলতে দেখা যাবে তাঁকে।

অনুশীলন ম্যাচ চলাকালীনই রোহিত করোনাআক্রান্ত হওয়ায় ভারতীয় দলকে বাধ্য হয়েই জসপ্রীত বুমরাহকে পঞ্চম টেস্টের জন্য অধিনায়ক ঘোষণা করতে হয়।

ads

Mailing List