এসএসসি-র পর নিয়োগে দুর্নীতির অভিযোগে এবার পথে নার্সিং চাকরিপ্রার্থীরা, উত্তেজনা সল্টলেকে

এসএসসি-র পর নিয়োগে দুর্নীতির অভিযোগে এবার পথে নার্সিং চাকরিপ্রার্থীরা, উত্তেজনা সল্টলেকে
23 May 2022, 10:20 PM

এসএসসি-র পর নিয়োগে দুর্নীতির অভিযোগে এবার পথে নার্সিং চাকরিপ্রার্থীরা, উত্তেজনা সল্টলেকে

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: এসএসসি নিয়োগ দূর্নীতি নিয়ে উত্তাল রাজ্য। এই আবহে ফের রাজ্য সরকারের বিরুদ্ধে নার্সিং-এর নিয়োগে গরমিলের অভিযোগ তুলে পথে নামলেন নার্সিংয়ের চাকরি প্রার্থীরা। সোমবার সল্টলেকের স্বাস্থ্যভবন লাগোয়া হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডের দফতরের সামনে দফায় দফায় বিক্ষোভ দেখান চাকরি প্রার্থীরা।

তাঁদের বিক্ষোভকে কেন্দ্র করে এদিন কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় সল্টলেকের একাংশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রথমে মাইকিং করে পুলিশ। তবে তাতে তাঁদের নড়ানো যায়নি। এরপরই তাঁদের সরাতে গেলে স্বাস্থ্যভবন চত্বর উত্তপ্ত হয়ে ওঠে। নার্সিং ছাত্রীদের অভিযোগ, নিয়োগের জন্য যে প্যানেল তৈরি করা হয়েছে, সেখানে এমন অনেকের নাম রয়েছে যাঁদের রেজিস্ট্রেশনই নেই। নিয়ম বহির্ভূত ভাবে চল্লিশের বেশি বয়সের অনেকেই চাকরি পেয়েছেন বলেও অভিযোগ। কম নম্বর পাওয়া সত্ত্বেও নিয়োগ করা হয়েছে অনেককে। শুধু তাই নয়, ২০১৮ থেকে ২০২০ সালের মধ্যে পাশ করা ছাত্রীরা এখনও চাকরি পাননি। উল্টোদিকে ২০২১ সালে পাশ করে চাকরি পেয়ে গিয়েছেন আবার অনেকেই।

করোনাকালে পাশ করায় ২০২১ সালের উত্তীর্ণদের নম্বরও তুলনামূলক ভাবে অনেকটা বেশি। এর জেরে আগে পাশ করা নার্সিং পড়ুয়ারা চরম অনিশ্চতায় ভুগছেন। এই সব অভিযোগ নিয়ে সোমবার সকাল থেকে স্বাস্থ্যভবনের পাশে হেলথ রিক্রুটমেন্ট বোর্ডের সামনে জমায়েত করেন তাঁরা। দফায় দফায় চলে বিক্ষোভ। কিছুক্ষণ পর বোর্ডের তরফে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন সেক্রেটারি। তিনি জানান, তাঁদের কিছু করার নেই। স্বাস্থ্যভবনের নির্দেশ অনুযায়ী তাঁরা পদক্ষেপ করেন। তবে চাকরি প্রার্থীদের সমস্যা মেটানোর আশ্বাস দেন তিনি। এরপর উত্তেজনা কমার বদলে বেড়ে যায়। পরিস্থিতি বুঝে ঘটনাস্থলে পৌঁছয় বিধাননগর কমিশনারেটের পুলিশ। তাঁদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ান বিক্ষুব্ধরা। রোদের মধ্যে বিক্ষোভের জেরে অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন চাকরি প্রার্থীও। পুলিশের বিরুদ্ধে তাঁরা একাধিক অভিযোগ করলেও সব ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে পুলিশ।

ads

Mailing List