জিতেন্দ্র তেওয়ারিকে সমর্থন নয়, দরকারে নির্দল প্রার্থীকে সমর্থন, দেওয়াল লিখন এলাকায়

জিতেন্দ্র তেওয়ারিকে সমর্থন নয়, দরকারে নির্দল প্রার্থীকে সমর্থন, দেওয়াল লিখন এলাকায়
04 Mar 2021, 03:24 PM

জিতেন্দ্র তেওয়ারিকে সমর্থন নয়, দরকারে নির্দল প্রার্থীকে সমর্থন, দেওয়াল লিখন এলাকায়

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: মঙ্গলবার হুগলি জেলার বৈদ্যবাটিতে দলের রাজ্যের সভাপতি দিলীপ ঘোষের হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছেন আসানসোলের প্রাক্তন মেয়র তথা পাণ্ডবেশ্বরের তৃণমূল বিধায়ক জিতেন্দ্র তেওয়ারি। তৃণমূল কংগ্রেস ছেড়ে তাঁর বিজেপিতে যোগ দেওয়াকে স্বাগত জানিয়েছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় সহ রাজ্য বিজেপি নেতৃত্ব। কিন্তু তাঁকে মেনে নিতে নারাজ এলাকার নিচু তলার বিজেপি কর্মীদের একাংশ। তাই পাণ্ডবেশ্বর এলাকায় বিজেপির সমর্থকরা দেওয়াল লিখন করে তাদের ক্ষোভ প্রকাশ করেছেন। দেওয়াল লিখনে জানিয়েছেন, 'পাণ্ডবেশ্বর বিধানসভা এলাকায় বিজেপি সমর্থিত নির্দল প্রার্থীকে জয়ী করুন।’ পাণ্ডবেশ্বর বিধানসভার বহুলা এলাকার বিজেপি সমর্থকরা এই দেওয়াল লিখন করেছেন।

 

এই এলাকার পাশাপাশি দুর্গাপুর-ফরিদপুর ব্লকের ঝাঁঝড়া এলাকা-সহ পাণ্ডবেশ্বর বিধানসভার বিভিন্ন এলাকায় প্রায় ১২০০ দেওয়াল লিখন হয়েছিল বিজেপির নামে।  অনেকেই মনে করেন যে, প্রার্থী হিসেবে জিতেন্দ্র তিওয়ারির নাম লেখা হবে সেখানে।

 

তবে বুধবার রাত থেকে সেই দেওয়াল মুছে পাণ্ডবেশ্বর বিধানসভায় নির্দল প্রার্থী দেওয়ার হুমকি দিলেন বিজেপির বিক্ষুব্ধ কর্মীরা। তাদের অভিযোগ ও ক্ষোভ, তৃণমূল কংগ্রেসে থাকার সময়  বিজেপি কর্মীদের ওপর হামলা করা হয়েছে এবং জিতেন্দ্র তেওয়ারি নিজেও বিজেপি সম্পর্কে অনেক কথা বলেছেন। তাই তাঁকে এখানে দলের প্রার্থী হিসেবে মেনে নিতে নারাজ তারা।

 

তবে বিজেপির জেলা সম্পাদক শ্রীদীপ চক্রবর্তী এই নিয়ে  বিজেপি কর্মীদের ভেঙে না পড়ার বার্তা দিয়েছেন। তিনি বলেন , “জিতেন্দ্র তিওয়ারি তৃণমূল কংগ্রেসে  থাকার সময় বিজেপি কর্মীদের উপর নানা অত্যাচার করেছেন। তারই প্রতিফলন ঘটছে।  তবে  তিনি এখন রাজ্য সভাপতির হাত ধরে বিজেপিতে যোগ দিয়েছেন।  দল বৃদ্ধি করতে অনেকেই ঢুকবে। শক্তিশালী বিজেপি আরও বিপজ্জনক হবে শাসকদলের কাছে।”

 

এই নিয়ে অবশ্য খুশি এলাকার তৃণমূল কংগ্রেসের লোকজন। তাদের দাবি, জিতেন্দ্র তেওয়ারি বিজেপিতে যোগ দেওয়ার কারণে অনেক বিজেপি কর্মী বিজেপি ছেড়ে বেরিয়ে আসতে চাইছেন।

এই এলাকার তৃণমূল কংগ্রেসের নেতা নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন , “এই বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের তৃণমূল কংগ্রেসে  স্বাগত জানাব। আমাদের আপদ বিদেয় হয়েছে। এবার বিজেপির বিপদ বেড়েছে তা তো দেখাই যাচ্ছে।”

 

বিজেপি সূত্রে জানা গিয়েছে যে জিতেন্দ্র তেওয়ারিকে প্রার্থী করা হলে তাঁকে পাণ্ডবেশ্বর থেকে নাও করা হতে পারে। সেই ক্ষেত্রে তাঁকে দাঁড় করানো হতে পারে আসানসোল ( উত্তর) কেন্দ্র থেকে, রাজ্যের মন্ত্রী মলয় ঘটকের বিরুদ্ধে।

Mailing List