গাছ কাটা নিয়ে কোনও রেয়াত করা হবে না, কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

গাছ কাটা নিয়ে কোনও রেয়াত করা হবে না, কড়া বার্তা মুখ্যমন্ত্রীর
17 May 2022, 01:22 PM

গাছ কাটা নিয়ে কোনও রেয়াত করা হবে না, কড়া বার্তা মুখ্যমন্ত্রীর

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন :  গাছ কাটা নিয়ে কোনও রেয়াত করা হবে না, কড়া বার্তা দিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মেদিনীপুরে প্রশাসনিক বৈঠক করতে এসে এদিন তিনি জানিয়ে দেন, কেউ প্রাকৃতিক সম্পদ কেটে বিক্রি করতে পারবে না। এই কাজ দল কোনও মতেই ‘স্পেয়ার’ করবে না বলেও জানিয়ে দেন তিনি।

সম্প্রতি গড়বেতা থানার কড়সা এলাকায় কয়েক লাখ গাছ কেটে বিক্রি করে দেওয়া হয়। বেআইনিভাবে এই কাজ করার অভিযোগ ওঠে সেখানের পঞ্চায়েত প্রধান সহ তৃণমূল নেতাদের বিরুদ্ধে। এই ঘটনায় ইতিমধ্যেই ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিন ওই প্রশাসনিক বৈঠক করতে এসে মুখ্যমন্ত্রী প্রথমেই ওই গাছ কাটা নিয়ে জানতে চান গড়বেতার বিধায়ক তথা জেলা পরিষদের সভাধিপতি উত্তরা সিংহ হাজরার কাছে। তারপরেই মুখ্যমন্ত্রী বলেন, “ গাছ কেটে বিক্রি করা গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি,  জেলা পরিষদের কাজ নয়। এটা বন বিভাগের কাজ। এই কাজের সঙ্গে পুলিশ ও বন বিভাগের কিছু লোক যুক্ত থাকতে পারেন। কিন্ত যারাই গাছ কাটবে তাদের বিরুদ্ধে স্ট্রং আকশান নেওয়া হবে। দলের কেউ এই সঙ্গে যুক্ত থাকলে তাঁকে দল ‘স্পেয়ার’ করবে না।”

 

এই সঙ্গে তিনি জানতে চান এই জেলায় মাটি,বালি পাচার বন্ধ হয়েছে কী না। পুলিশ সুপার দীনেশ কুমার তাঁকে জানান যে অবৈধ পাচার পুরোপুরি বন্ধ করা হয়েছে। তবে কেন খড়্গপুরে ইদানিং চুরি ছিনতাই বেড়েছে তাও জানতে চান তিনি। এই নিয়ে কিছু উস্মা প্রকাশ করে পুলিশ সুপারকে উপযুক্ত পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন তিনি।

ads

Mailing List