হেয়ারব্যান্ড, দুল, নেইল পলিশের মতোই এ বছরের ফ্যাশন স্টেটমেন্ট মুখের মাস্ক

হেয়ারব্যান্ড, দুল, নেইল পলিশের মতোই এ বছরের ফ্যাশন স্টেটমেন্ট মুখের মাস্ক
19 Oct 2020, 07:55 PM

হেয়ারব্যান্ড, দুল, নেইল পলিশের মতোই এ বছরের ফ্যাশন স্টেটমেন্ট মুখের মাস্ক

সায়নীতা চক্রবর্তী

বিশ্ব জুড়ে করোনা আতঙ্ক। তাতে কী আসে যায়। বাঙালি এই পরিস্থিতিতেও পুজোতে গা ভাসাতে প্রস্তুত। জমিয়ে চলছে পুজোর শপিং। ডাক্তার যতই বলুক, সব ভুলে ভীড়ের মধ্যে গিয়ে কেনাকাটা করতে অধিকাংশই ব্যস্ত। পুজোর চারদিনের জন্য আলাদা আলাদা পোশাক, জুতো, ঘড়ি, মেকআপ কিট সবই কেনা শেষ। বাকি বলতে দু-একটা দুল আর ক্লিপ। কিন্তু, জানেন কি এই সবে এবছরের পুজো শপিং কমপ্লিট হবে না। হেয়ারব্যান্ড, দুল, নেইল পলিশের মতোই এ বছরের ফ্যাশন স্টেটমেন্ট হয়ে উঠতে চলেছে মুখের মাস্ক। তাই গুণে দেখুন তো আপনার ব্যাগে কটি মাস্ক রয়েছে।

মাস্ক যেহেতু এবার মাস্ট, তাই তাকেই স্টাইলের অঙ্গ বানাতে প্রস্তুত ফ্যাশন দুনিয়াও। পোশাক যেমন হবে, মাস্কও হবে তার সঙ্গে মানানসই। যেমনই, ষষ্ঠীতে যদি বুটিকের লাল কুর্তি পরবেন ভেবে থাকেন। তাহলে তার সঙ্গে ম্যাচিং অথবা কনট্রাস্ট কালারের সুতির মাস্ক পরুন। সপ্তমিতে জিন্স-টপের সঙ্গে বেছে নিন গেঞ্জি মেটিরিয়ালের প্রিন্টেড মাস্ক। পুজোয় অন্তত দুদিন শাড়ি পরার প্ল্যান থাকে অনেকেরই। শাড়ির সঙ্গে মাস্ক বেছে নেওয়া বেশ সমস্যার। তাই অধিকাংশ দোকানই শাড়ির সঙ্গে ম্যাচিং মাস্ক বিক্রি করছে। একান্ত এমন না পেলে, এক রঙা মাস্কের ওপর ফ্লাওয়ার প্রিন্ট কিংবা অন্যান্য নকশা বেছে নিন- এমনই বলেই সর্বত্র চলছে রমরমিয়ে চলছে মাস্ক বিক্রি। এই সকল মাস্ক দেখতে সুন্দর তা ঠিকই, কিন্তু তা করোনাকে আটকাতে পারবে কি না, তা বলা কঠিন।
তাই ঠিক-ভুলের বিচার করতে হবে সাধারণ মানুষকেই। পোশাকের সঙ্গে ম্যাচিং মাস্ক তো সর্বত্র পাবেন, তবে দেখে নিন তা আদৌ আপনার জন্য নিরাপদ কি না। মাস্ক দিয়ে যতই ফ্যাশন করুন, তা কিন্তু আপনার স্বাস্থ্যের জন্য তৈরি। তাই পুজোয় কোনও প্ল্যানিং করার আগে ডাক্তারি পরামর্শ মেনে বের হন। সতর্ক না থাকলে যে কোনও মুহূর্তে বিপদে পড়তে পারেন।

Mailing List