রক্তের সংকট মেটাতে গ্রহণ করল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল

রক্তের সংকট মেটাতে গ্রহণ করল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল
23 Sep 2022, 06:43 PM

রক্তের সংকট মেটাতে গ্রহণ করল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল

আনফোল্ড বাংলা প্রতিবেদন: রক্তের সংকট মেটাতে আরও উদ্যোগ গ্রহণ করল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল। মুর্শিদাবাদ জেলার মধ্যে প্রথম মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের মুকুটে নতুন পালক জুড়ে গেল।বহরমপুরে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে উদ্বোধন করা হল রিজিওনাল ব্লাড ট্রান্সফিউশন সেন্টার বা আঞ্চলিক রক্ত সঞ্চালন কেন্দ্রের।

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এই আঞ্চলিক রক্ত সঞ্চালন কেন্দ্রে আট হাজার ইউনিট রক্ত মজুত রাখার ব্যবস্থা রয়েছে। পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের উদ্যোগে এই প্রথম মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে এই আঞ্চলিক রক্ত সঞ্চালন কেন্দ্রের পথচলা শুরু করল। মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে ফিতে কেটে রিজিওনাল ব্লাড ট্রান্সফিউশন সেন্টারের উদ্বোধন করেন মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এমএসবিপি ডা: অমিও কুমার বেরা ও প্রিন্সিপাল ডাঃ অমিত দান। এছাড়াও উপস্থিত ছিলেন ব্লাড ব্যাংকের মেডিক্যাল অফিসার, অ্যাসিস্ট্যান্ট সুপার, অ্যাডিশনাল সুপার সহ মেডিক্যাল টিমের সদস্যরা।

মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্‍সা করাতে আসা এক রোগী জানান, মুর্শিদাবাদ জেলা পিছিয়ে পড়া জেলা। তবে বহরমপুরে এই রক্ত সঞ্চালন কেন্দ্রের ফলে আগামী দিনে উপকৃত হবেন রোগী ও রোগীর আত্মীয়রা। এতে মুর্শিদাবাদ জেলার রক্তে ভেসে ঘাটতি অনেকটাই কমবে বলে আশাবাদী জেলাবাসীর।

Mailing List